৮ বছর পরে মিলল সাজা! ৬ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে জেলে ঘানি টানার শাস্তি পেল শিক্ষক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2022   শেষ আপডেট: 10/03/2022 3:02 p.m.
গ্রেফতার ~প্রতীকী ছবি

১০ হাজার টাকা জরিমানা এবং আগামী ২০ বছর সশ্রম কারাদণ্ডের শাস্তি দিয়েছে আদালত

২০১৪ সাল, বেঙ্গালুরুর ইন্দিরানগরে ৬ বছরের একটি শিশুকন্যাকে বলপূর্বক ধর্ষণ করেছিলেন পূর্ণবয়স্ক শিক্ষক। এই পৈশাচিক অপরাধের সাজা ঘোষণা করা হল গতকাল, বুধবার। ফার্স্ট ট্র্যাক আদালতের পেশ করা শুনানিতে ১০ হাজার টাকা জরিমানা এবং আগামী কুড়ি বছর সশ্রম জেলের ঘানি টানার নিদান দেওয়া হয়েছে।

এখন বয়স ৪৬, যে সময়ে এই ঘৃণ্য অপরাধ করেছিলেন তখন তার বয়স ছিল আর‌ও আট বছর কম। এ‌ই বিকৃতকাম মানসিকতার শিক্ষকের নাম জয়শঙ্কর। সেসময় তিনি ওল্ড টিপ্পাসেন্দ্রের একটি বেসরকারি স্কুলে হিন্দি পড়াতেন। জানা গিয়েছিল, ২০১৪ সালের ২৮ অক্টোবর স্কুলের টিফিন ব্রেকের সময় ৬ বছর বয়সী মেয়েটিকে টয়লেটে নিয়ে গিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করেন‌। ঘটনার আকস্মিকতায় বাচ্চাটি স্বভবত‌ই আড়ষ্ট হয়ে যায়। তার মা বিষয়টি লক্ষ্য করে শিশুটিকে নিয়ে স্থানীয় হাসপাতালে গেলে জানা যায় তাকে যৌন নিগ্রহ করা হয়েছে।

স্কুলের কোনো শিক্ষকরাই এবিষয়ে কোনো প্রতিক্রিয়া দেয়নি। এরপর শিশুটির মা জীবনবিমা নগরের পুলিশের কাছে গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। ৩০ অক্টোবর গ্রেফতার করা হয় শিক্ষককে। তার বিরুদ্ধে যৌন অপরাধের সুরক্ষা (পকসো) আইন এবং ভারতীয় দণ্ডবিধির (আইপিসি) ধারা ৩৭৬ (ধর্ষণ) এর অধীনে মামলা করা হয়েছিল। ২০১৯ সাল পর্যন্ত বিচারবিভাগীয় হেফাজতে থাকার পর জামিনে ছাড়া পান জয়শঙ্কর। গতকাল তাকে হেফাজতে নেওয়া হয়েছে এবং কেন্দ্রীয় কারাগারে (পারাপ্পানা অগ্রহারা) পাঠানো হয়েছে।