একসঙ্গে ৮৭ জন ডাক্তার করোনা আক্রান্ত, চিন্তায় প্রশাসন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2022   শেষ আপডেট: 03/01/2022 11:11 a.m.

বিহারের নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালে একসঙ্গে করোনা আক্রান্ত ৮৭ জন ডাক্তার

দেশের করোনা (Covid-19) পরিস্থিতি ভয়াবহ। দৈনিক সংক্রমণের গ্রাফ যেভাবে বাড়ছে তাতে আতঙ্কিত আমজনতা। দৈনিক ৬০ হাজারের বেশি মানুষের হাসপাতালে যেতে হতে পারে বলেও আশঙ্কা করছেন একাংশ। এরমধ্যেই অত্যন্ত উদ্বেগজনক খবর একই মেডিক্যাল কলেজ এবং হাসপাতালের ৮৭ জন ডাক্তার একসঙ্গে কোভিড আক্রান্ত হয়েছেন। গোটা ঘটনায় তীব্র চাঞ্চল্য। দেশের স্বাস্থ্য ব্যবস্থা যাঁদের উপর নির্ভরশীল, তাঁরাই যদি করোনায় আক্রান্ত হন, তাহলে বাড়তি আশঙ্কা তো আছেই বলছেন ওয়াকিবহাল মহলের একাংশ।

ঘটনাটি বিহারের (Bihar)। বিহারের পাটনা শহরের নালন্দা মেডিক্যাল কলেজ ও হাসপাতালের ৮৭ জন ডাক্তার একসঙ্গে করোনা আক্রান্ত হয়েছেন। তাঁদের অধিকাংশই উপসর্গহীন, জন কয়েকের মৃদু উপসর্গ রয়েছে বলে খবর। হাসপাতাল কর্তৃপক্ষের খবর, কয়েকজন ডাক্তারের করোনার মৃদু উপসর্গ দেখা যায়। ১৯৪ জনের নমুনা করোনা পরীক্ষার জন্য পাঠানো হয়। আর তাতে ৮৭ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। পাটনার মহকুমা শাসক ইতিমধ্যেই এই মেডিক্যাল কলেজের হস্টেলটিকে কন্টেন্টমেন্ট জোন ঘোষণা করেছেন। জারি হয়েছে বাড়তি সতর্কতা।

এদিকে রবিবারের রিপোর্ট অনুযায়ী বিহারে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ৩৫২ জন। আগের দিনের তুলনায় অতিরিক্ত ৭১ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। এরফলে সক্রিয় রোগীর সংখ্যা ১,০৭৪ জন ছাড়িয়ে গিয়েছে। উল্লেখ্য, এর আগে পাটনা এইমস-এর দু'জন ডাক্তার করোনা আক্রান্ত হয়েছিলেন, কিন্তু একসঙ্গে ৮৭ জন ডাক্তারের করোনা সংক্রমণের ফলে তৈরি হয়েছে বাড়তি আতঙ্ক।