নয়া রেল মন্ত্রীর নির্দেশে এবার রেলের অফিসারদের রাত ১২ টা পর্যন্ত ডিউটি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/07/2021   শেষ আপডেট: 10/07/2021 2:01 p.m.
রেল মন্ত্রী অশ্বিনী বৈষ্ণো twitter.com/AshwiniVaishnaw

এবার থেকে দুই শিফটে কাজ করতে হবে রেলের অফিসারদের, এমনই নির্দেশিকা

মোদীর নয়া ক্যাবিনেটের সবচেয়ে আলোচিত ব্যক্তিত্ব অশ্বিনী বৈষ্ণো (Ashwini Vaishnaw)। কেন্দ্রীয় রেলমন্ত্রীর দায়িত্ব নিয়েই ঘোষণা করেছেন, ভারতীয় রেলের (Indian Railways) অফিসারদের অন্যান্য কর্মীদের মতোই দুই শিফটে কাজ করতে হবে। অর্থাৎ ১০ টা ৫ টার দিন শেষ হতে চলেছে বলে মনে করছেন ওয়াকিবহাল মহল। একটি সূত্র মারফত জানা যাচ্ছে, এবার সকাল ৭ টা বিকেল ৪ টে পর্যন্ত প্রথম শিফট এবং দুপুর ৩ টে থেকে রাত ১২ টা পর্যন্ত দ্বিতীয় শিফটে কাজ করতে হবে। রেলের অফিস সকাল থেকে রাত পর্যন্ত সচল রাখতে হবে। রেল মন্ত্রকের দায়িত্ব নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই এই নতুন সিদ্ধান্তের কথা বলা হয়েছে।

প্রাক্তন এই আমলা অশ্বিনী বৈষ্ণো রেল মন্ত্রকের দায়িত্ব নিয়েছেন বুধবার। আর তার পরেই এই ঘোষণা করেছেন বলে সূত্রের খবর।রেল মন্ত্রকের জনসংযোগ আধিকারিক ডি জে নায়ার এই নতুন দুই শিফটের কথা জানিয়েছেন। তিনি বলেছেন, "রেলমন্ত্রী রেলের সব কর্মীদের দু’টি শিফটে কাজ করার নির্দেশ দিয়েছেন। খুব দ্রুত কর্মীদের সময়সূচি সংক্রান্ত নির্দেশিকা দেওয়া হবে।" কর্মীদের দৈনিক ন'ঘণ্টা কাজ বেঁধে দেওয়ার কথাও বলা হয়েছে এই নির্দেশিকায়।

অশ্বিনী বৈষ্ণো বিজেপির টিকিটে রাজ্যসভার আসার ২ বছরের মধ্যেই নরেন্দ্র মোদীর নজর কাড়েন। এমন একজন আমলাকে রেল মন্ত্রকের দায়িত্ব দিয়ে দেশের কাছে এক নতুন বার্তা দিতে চাইছেন প্রধানমন্ত্রী, এমন মনে করছেন রাজনৈতিক বিশ্লেষক একাংশ। রেল মন্ত্রকের পাশাপাশি অশ্বিনী বৈষ্ণো দেশের নয়া তথ্য প্রযুক্তি মন্ত্রীও। এই দায়িত্ব নিয়েই টুইটারের বিরুদ্ধে তিনি একপ্রস্ত নিয়েছেন। তিনি বলেছেন, টুইটারকে এদেশে ব্যবসা করতে হলে এদেশের নিয়ম-কানুন মেনে চলতে হবে। সূত্রের খবর, ৫০ বছর বয়সী এই আমলা কাজ-পাগল একজন মানুষ। তাই দায়িত্ব পেয়েই নতুন উদ্যমে কাজ শুরু করেছেন বলে সূত্রের খবর।