চার রাজ্যে সরকার গঠনের জন্য বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে বসলেন মোদী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 21/03/2022   শেষ আপডেট: 21/03/2022 10 a.m.
https://twitter.com/narendramodi

সোমবারই উত্তরাখণ্ডে পৌঁছাবেন সে রাজ্যের বিজেপি পর্যবেক্ষক রাজনাথ সিং এবং মীনাক্ষী লেখি

সম্প্রতি পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের ফলাফলে পাঞ্জাব ছাড়া বাকি চার রাজ্যেই জয়লাভ করেছে ভারতীয় জনতা পার্টি (BJP)। এবার রাজ্যগুলিতে সরকার গঠনের পালা। তার আগে রীতিমতো পাঁজিতে শুভক্ষণ দেখে বিজেপির প্রথম সারির নেতাদের সঙ্গে নিজ বাসভবনে বৈঠক সারলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

বৈঠকে ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ্ (Amit Shah), কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh) এবং বিজেপির কেন্দ্রীয় সভাপতি জেপি নাড্ডা (JP Nadda)। সূত্রের খবর, কেবলমাত্র চার রাজ্যের ভাবী মুখ্যমন্ত্রীদের নিয়েই নয়, রাজ্যগুলির মন্ত্রীসভায় কারা থাকবেন, সেই নিয়েও হয় আলোচনা।

এদিকে জানা যাচ্ছে, সোমবারই উত্তরাখণ্ডের (Uttarakhand) বিধানমণ্ডলীর দলীয় বৈঠক হবে। তার আগেই উত্তরাখণ্ডের রাজধানীতে পৌঁছাবেন সে রাজ্যের বিজেপি পর্যবেক্ষক রাজনাথ সিং এবং মীনাক্ষী লেখি। বিজেপির তরফে পাওয়া খবর অনুযায়ী, উত্তরপ্রদেশ, গোয়া এবং পাঞ্জাবে বর্তমান মুখ্যমন্ত্রীরাই পদে বহাল থাকবেন। তবে সমস্যা উত্তরাখণ্ডকে নিয়ে। কারন সেখানে বিজেপি জিতলেও নির্বাচনী লড়াইয়ে হেরে গিয়েছেন মুখ্যমন্ত্রী পদপ্রার্থী পুষ্কর সিং ধামী।

আগামী ২৪ মার্চ উত্তরপ্রদেশের (Uttarpradesh) রাজধানী লখনউতে হবে বিধানমণ্ডলীর দলীয় বৈঠক। সেইদিনই যোগী রাজ্যে পৌঁছাবেন উত্তরপ্রদেশের বিজেপি পর্যবেক্ষক অমিত শাহ্ এবং সহ-পর্যবেক্ষক রঘুবর দাস।