হাসপাতাল থেকে জেলে ফেরানো হল কেন্দ্রীয় মন্ত্রীর ছেলে আশিস মিশ্রকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/10/2021   শেষ আপডেট: 27/10/2021 2:01 p.m.
আশীষ মিশ্র twitter.com/MDJawedHassanA1/

জেলা হাসপাতালে আশিস মিশ্রের ভিডিও ভাইরাল হতেই তাকে তড়িঘড়ি জেলে পাঠানো হয়েছে

লখিমপুর খেরিকাণ্ড সম্প্রতি গোটা দেশের খবরের শিরোনামে রয়েছে। চলতি মাসের ৩ অক্টোবর কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী অজয় মিশ্রের ছেলে আশিস মিশ্র একটি বিক্ষোভকারী কৃষকদলের মধ্যে গাড়ি নিয়ে ঢুকে যান এবং এলোপাথাড়ি গাড়ি চালিয়ে অনেককে চাপা দিয়ে দেন। এই ঘটনায় মৃত্যু হয় ৪ জনের। ঘটনা সামনে আসতেই গোটা দেশজুড়ে নিন্দার ঝড় উঠে যায়। তারপর আদালতের নির্দেশে গত ৯ অক্টোবর আশিস মিশ্রকে গ্রেফতার করে পুলিশ। তবে গত রবিবার জেল থেকে আশিস মিশ্রকে জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয় কারণ তার ডেঙ্গু রিপোর্ট পজেটিভ আসে। জেলা হাসপাতালের ডাক্তারদের একটি প্যানেল দাবি করেন যে তার শরীরে শর্করার মাত্রা ওঠানামা করছে এবং ব্লাড প্রেসার স্থিতিশীল নয়। কিন্তু এরমাঝে সোশ্যাল মিডিয়াতে একটি ভিডিও ব্যাপক ভাইরাল হয় যা গোটা দেশজুড়ে বিতর্কের ঝড় তোলে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে লখিমপুর খেরি কান্ডের প্রধান অভিযুক্ত আশিস মিশ্র জেলা হাসপাতালে বেশ সুস্থ স্বাভাবিক অবস্থায় ঘুরে বেড়াচ্ছেন। বাইরে ঘুরলেও তার হাতে ছিল না কোনো হাতকড়া। এমনকি কর্তব্যরত পুলিশরা তার থেকে যথেষ্ট দূরত্ব বজায় রেখে হাঁটছিল। এই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আসতেই প্রচুর মানুষ শেয়ার করে এবং চোখের পলকে গোটা দেশে ভাইরাল হয়ে যায়। সিংহভাগ নেটিজেন ভিডিও দেখে প্রশ্ন তোলে যে আশিসকে ভিডিওতে বেশ সুস্থ দেখালেও, তাকে কেন জেল হেফাজতের বদলে জেলা হাসপাতালে রাখা হয়েছে?

ভিডিও ভাইরাল হতেই স্পেশাল ইনভেস্টিগেটিং টিম বা সিট, আদালতের মুখ্য বিচারবিভাগীয় ম্যাজিস্ট্রেটের দ্বারস্থ হয়। তারপরই তড়িঘড়ি গতকাল অর্থাৎ মঙ্গলবার আশিস মিশ্রকে সন্ধ্যার দিকে জেলা হাসপাতাল থেকে জেলা কারাগারে ফিরিয়ে আনা হয়। এই প্রসঙ্গে জেলা জেলসুপার পি পি সিং জানিয়েছেন, "ইতিমধ্যেই আশিস মিশ্রকে জেলা কারাগারে স্থানান্তর করা হয়েছে। জেলা হাসপাতালে চিকিৎসকদের প্রেসক্রিপশন এবং সুপারিশ অনুযায়ী তার অবস্থা এখন স্থিতিশীল। এখন জেল হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া সম্ভব।"