'দ্য কাশ্মীর ফাইলস' ইউটিউবে আপলোড করে দিক, বিজেপিকে তীব্র আক্রমণ অরবিন্দ কেজরিওয়ালের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 25/03/2022   শেষ আপডেট: 25/03/2022 7:25 a.m.
অরবিন্দ কেজরিওয়াল twitter.com/ArvindKejriwal

বেশকিছু বিজেপিশাসিত রাজ্য সিনেমাটিকে করমুক্ত করার ঘোষণা করেছে

বলিউড সিনেমার অন্যতম সাফল্য পাওয়া ছবির তালিকায় নতুন করে নাম লেখাল, "দ্য কাশ্মীর ফাইলস" (The Kashmir Files)। ছবিটি কিছুদিন আগে মুক্তি পেলেও ইতিমধ্যেই তা ২০০ কোটি টাকার বেশি আয় করে নিয়েছে। দেশজুড়ে সিনেমার জনপ্রিয়তার তুঙ্গে। প্রায় প্রত্যেকটি হল হাউসফুল। এই পরিস্থিতিতে বেশকিছু রাজ্যে গেরুয়া শিবির অর্থাৎ বিজেপি সরকার সিনেমাটিকে করমুক্ত ঘোষণা করেছেন। এই ঘোষণাকেই কটাক্ষ করে বৃহস্পতিবার দিল্লি বিধানসভায় বাজেট অধিবেশনে মন্তব্য রাখলেন আপ নেতা তথা রাজধানীর মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। তিনি গেরুয়াকে একহাত নিয়ে বলেন, "বিজেপির উচিত বিবেক অগ্নিহোত্রীকে (Vivek Agnihotri) এই সিনেমাটি ইউটিউবে (YouTube) আপলোড করতে বলা যাতে সকলে বিনামূল্যে এই সিনেমাটি দেখতে পায়।"

আসলে বুধবার বিধানসভার অধিবেশন চলাকালীন একজন বিজেপি বিধায়ক আচমকাই "দ্য কাশ্মীর ফাইলসকে" করমুক্ত করার জন্য দাবি জানান। তখনই তাঁর উত্তরে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল কটাক্ষ করে বলেন, "কাশ্মীরি পন্ডিতের নাম করে অনেকেই কোটি কোটি টাকা উপার্জন করছে। আর আপনাকে শুধু পোস্টার লাগানোর কাজ দেওয়া হয়েছে। করমুক্ত না করে বিজেপির উচিত বিবেক অগ্নিহোত্রীকে সিনেমাটিকে পুরোপুরি ইউটিউবে আপলোড করে দিতে বলা। এতে সকলেই সম্পূর্ণ বিনামূল্যে সিনেমাটি দেখে নিতে পারবেন"। জানিয়ে রাখা ভাল, ইতিমধ্যেই বিহার, হরিয়ানা, উত্তরপ্রদেশ, গুজরাট, ত্রিপুরা, গোয়া, উত্তরাখণ্ড ইত্যাদি সমস্ত রাজ্যে সিনেমাটিকে করমুক্ত করা হয়েছে।

প্রসঙ্গত উল্লেখ্য, দ্বিতীয় সপ্তাহে 'দ্য কাশ্মীর ফাইলস' সিনেমাটি বক্সঅফিসের সমস্ত রেকর্ড ভেঙে দিয়ে ২০০ কোটির মাইলস্টোন স্পর্শ করেছে। আপনি জানলে অবাক হবেন, শুধুমাত্র গত বুধবার ছবিটি ১০ কোটির ব্যবসা করেছে। আসলে এই সিনেমাতে ১৯৯০ সালে কাশ্মীরি পণ্ডিতদের ওপর উপত্যকায় যেমন পাশবিক ও নির্মম অত্যাচার করার অভিযোগ উঠেছিল, তা তুলে ধরা হয়েছে। এই সিনেমার স্টার কাস্ট-এ রয়েছেন অনুপম খের (Anupam Kher), মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty), দর্শন কুমার, পল্লবী জোশি প্রমুখরা।