অসদুপায়ে চ্যানেলের টিআরপি বৃদ্ধিতে ১২হাজার মার্কিন ডলার সহ চল্লিশ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন অর্ণব ; বিষ্ফোরক পার্থ দাশগুপ্ত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/01/2021   শেষ আপডেট: 26/01/2021 11:42 a.m.
অর্ণব গোস্বামী ও পার্থ দাশগুপ্ত ~ Twitter

অর্ণবের ঘুষের টাকাতেই সপরিবারে ফ্রান্স-সুইজারল্যান্ড-ডেনমার্ক ভ্রমণ করেন পার্থ !

ক'দিন আগেই আইনজীবী প্রশান্ত ভূষণের একটি ট্যুইটে ভাইরাল হয় অর্ণবের সাথে BARCএর প্রাক্তন সিইও পার্থ দাশগুপ্তর একটি হোয়াটসঅ্যাপ চ্যাটের স্ন্যাপশট যাতে প্রধানমন্ত্রী দফতরের গোপন তথ্য থেকে শুরু করে পুলওয়ামা হামলার কথা অর্ণবের আগে থেকেই জ্ঞাত থাকা নিয়ে দেশজুড়ে চাঞ্চল্য চরমে ওঠে। আর এবার স্বয়ং পার্থ দাশগুপ্তই এক বিষ্ফোরক স্বীকারোক্তি দিলেন। রিপাবলিক টিভির ভুয়ো টিআরপি রেটিং বাড়ানোর জন্য পার্থ দাশগুপ্তকে বিদেশে ভ্রমণ বাবদ মোট বারো হাজার মার্কিন ডলার ও গত তিন বছরে মোট চল্লিশ লক্ষ টাকার সবটাই ঘুষ হিসেবে দেন অর্ণব।

মুম্বাই পুলিশকে দেওয়া ৩,৬০০ পাতার চার্জশিটে লিখিতভাবে স্পষ্ট উল্লেখ করেন 'টাইমস নাউ'তে একসাথে কাজ করার জন্য ২০০৪ থেকে অর্ণবকে চেনেন পার্থ। ২০১৩ তে BARC-র সিইও হন পার্থ দাশগুপ্ত। রিপাবলিক টিভি শুরুরও আগে থেকেই সেটিকে সর্বোচ্চ টিআরপি পাইয়ে দেওয়ার জন্য বারংবার তাকে ঘুষ দেন অর্ণব। সেই অনুযায়ী কাজও করেন পার্থ। ২০১৭ সালে সেন্ট রিজিস হোটেলে অর্ণব পার্থকে নগদ ছ'হাজার ডলার দিয়ে সপরিবারে ফ্রান্স ও সুইজারল্যান্ড ভ্রমণের জন্য ঘুষ দিলে তা গ্রহণ করে সতেরো থেকে উনিশ সাল পর্যন্ত রিপাবলিক টিভিকে এক নম্বর রেটিং পাইয়ে দেন পার্থরা। এর পরেও ২০১৯ সালে আবার ওই একইস্থানে নগদ ৬০০০ মার্কিন ডলার দিয়ে ডেনমার্ক ঘুরতে যাবার ঘুষ দেন পার্থকে। এছাড়াও আইটিসি প্যারেল হোটেলে নানা সময়ে নানাভাবে মোট চল্লিশ লক্ষ টাকা ঘুষ দিয়েছেন অর্ণব। এমনকি কেবল অপারেটরেররাও টিআরপি বাড়ানোর জন্য একইসাথে দুটি চ্যানেল রিপাবলিক টিভি দেখাত। যদিও পার্থর এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তার আইনজীবী কারণ তার মতে লকআপে দেওয়া স্বীকারোক্তি কখনোই আদালতে বৈধ বলে ধার্য হয়না।