মহিলা সুরক্ষার জন্য অভিনব পদক্ষেপ, যোগীরাজ্যে ফের অ্যাকশনে ফিরছে অ্যান্টি রোমিও স্কোয়াড

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2022   শেষ আপডেট: 03/04/2022 4:06 p.m.
-

এপ্রিল থেকে যোগীরাজ্যে ফের টহলদারি শুরু করেছে অ্যান্টি রোমিও স্কোয়াড

উত্তরপ্রদেশে দ্বিতীয়বারের জন্য যোগীরাজ শুরু হ‌ওয়ার পর‌ই ফের অপারেশনে নামল অ্যান্টি রোমিও স্কোয়াড। গত শুক্রবারই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ পুলিশকে মহিলাদের নিরাপত্তায় জোর দেওয়ার নির্দেশ দিয়েছিলেন। আর শনিবার থেকেই সমস্ত জেলার পুলিশ আধিকারিকরা মহিলাদের বিরুদ্ধে অপরাধের বিষয়ে সচেতনতা ছড়িয়ে দেওয়ার জন্য বাজার এলাকায় এবং মেয়েদের স্কুল ও কলেজের আশেপাশে পায়ে টহলদারি চালানো শুরু করেছে।

সূত্রের খবর, বিশেষ কয়েকটি জায়গাকে চিহ্নিত করা হয়েছে ইতিমধ্যেই। এই প্রসঙ্গে নয়ডার অতিরিক্ত পুলিশ কমিশনার রজনীশ ভার্মা জানান, "উদ্দেশ্য হল আত্মবিশ্বাস এবং আত্মনির্ভরশীলতা জাগিয়ে তোলা, যাতে মহিলারা শুধুমাত্র তাঁদের বিরুদ্ধে অপরাধের অভিযোগই করে না, বরং দ্রুত কাজও করে। মহামারীর পরে জীবন স্বাভাবিক অবস্থায় ফিরে আসার সাথে সাথে, অ্যান্টি-রোমিও স্কোয়াডগুলি পাবলিক প্লেসেও দৃশ্যমান হবে।"

এপ্রিল থেকে ফের টহলদারি শুরু করেছে অ্যান্টি রোমিও স্কোয়াড। শহরের ভিড়ে মিশে থাকছেন পুলিশ আধিকারিকরা। স্কুল, কলেজ, মেট্রো সর্বত্রই টহল দেওয়া হচ্ছে। যাতে কোনওভাবেই মহিলাদের উত্যক্ত করার ঘটনা না ঘটে, সেদিকে নজর রাখা হচ্ছে। রায়বেরেলি, বারাবাঙ্কি, হারদোই , সীতাপুর, বাস্তি এবং গোন্ডায়, জেলা পুলিশ প্রধানদের কলেজ ক্যাম্পাস পরিদর্শন করতে এবং মহিলাদের বিরুদ্ধে অপরাধ সম্পর্কে সচেতনতা তৈরি করতে দেখা গেছে। সাম্প্রতিক অতীতে যেসব জায়গায় ইভটিজিংয়ের ঘটনা ঘটেছে সেসব জায়গায় বাড়তি নজরদারি চালানো হচ্ছে।