দৃষ্টিহীন মহিলাকে রাস্তা পারাপারে সাহায্যের অজুহাতে ধর্ষণের অভিযোগ, দিল্লির ঘটনায় চাঞ্চল্য

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/06/2022   শেষ আপডেট: 02/06/2022 11:24 a.m.

রাজধানীর বুকে এমন অমানবিক আচরণে হতবাক নেটিজেনদের একাংশ

রাস্তাঘাটে দৃষ্টিহীন (Blind Person) মানুষদের আকছার দেখা যায়। অনেক রাস্তা ট্রাফিক সিগন্যাল পেরোতে না পেরে তাঁরা দাঁড়িয়ে থাকেন। কোন সহৃদয় মানুষ তাঁদের রাস্তা পারাপারে সহায়তা করেন। এ তো মানবতার লক্ষণ। কিন্তু রাস্তা পারাপারের সুযোগ নিয়ে কোন ব্যক্তি যখন সেই দৃষ্টিহীন মানুষটির সঙ্গে ঘৃণ্য, বর্বর আচরণ করেন, তাহলে তা এই সুস্থ সমাজের কাছে কী বার্তাই-বা পৌঁছায়!

হ্যাঁ, রাজধানী দিল্লির (Delhi) বুকে এমনই এক ঘৃণ্য ঘটনা প্রকাশ্যে এসেছে। দক্ষিণ-পশ্চিম দিল্লির ডাবরি এলাকার ঘটনা। এক দৃষ্টিহীন মহিলা ভুল বাসস্টপে নেমে পড়েন। রাস্তার ওপারে যাওয়ার তাঁর প্রয়োজন ছিল। একজন অপরিচিত ব্যক্তি এসে তাঁকে রাস্তা পারাপারে সাহায্য করবেন বলে জানান। আর সেই সুযোগেই জনৈক ব্যক্তি তাঁকে ধর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে।

ঘটনাটি ২৫ মে-র। সূত্রের খবর, এক দৃষ্টিহীন মহিলা রাস্তা পেরোতে পারছিলেন না। এক ব্যক্তি এসে তাঁকে রাস্তা পারাপারে সাহায্য করবেন জানান। তাঁর দৃষ্টিহীনতার সুযোগ নিয়ে তাঁকে ধর্ষণ করা হয়েছে বলে অভিযোগ। ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ ধারা মোতাবেক সেই ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। ইতিমধ্যেই অভিযুক্ত গ্রেফতার করা হয়েছে।

দিল্লির মহিলা কমিশনের চেয়ারপার্সন স্বাতী মালিওয়াল টুইট করে এই ঘটনার কথা জানিয়েছেন। তিনি বলেছেন, " গত ২৫ মে, এক দৃষ্টিহীন মহিলা ভুল করে অন্য একটি বাস স্টপে নেমেছিলেন। একজন লোক তাঁকে রাস্তা পার হতে সাহায্য করার অজুহাতে রাস্তায় নিয়ে যায়, কিন্তু তাঁকে ধর্ষণ করে। পুলিশ ইতিমধ্যেই লোকটিকে গ্রেফতার করেছে। আমি মেয়েটির সঙ্গে দেখা করেছি এবং আমরা সম্পূর্ণভাবে তাকে সাহায্য করব। কিন্তু সত্যিই -- পশুবাদী মানসিকতার কি কোনো সীমা নেই!"