সনিয়া গান্ধীর আমন্ত্রণে আজ বিজেপি-বিরোধীদের বৈঠক, নজর থাকবে আলোচনায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/08/2021   শেষ আপডেট: 20/08/2021 8:52 a.m.
মমতা বন্দোপাধ্যায় ও সোনিয়া গান্ধী twitter.com/SoniaGandhi_FC/, /AITCofficial

উপস্থিত থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ও

কংগ্রেস নেত্রী সনিয়া গান্ধীর ডাকে আজ বৈঠক হবে সমস্ত বিজেপি বিরোধী দলগুলি নিয়ে। কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে একগুচ্ছ অভিযোগ নিয়ে বিরোধীতার দাবিতে সর্বভারতীয় স্তরে এক বৃহত্তর বিরোধী শক্তি গড়ে তুলতে চাইছেন তাঁরা। কোন পথে এবং কোন কোন ইস্যুতে বিরোধীতা করা হবে, তারই রূপরেখা নির্মিত হবে আজ, এমনটাই জল্পনা। বৈঠকটি অনুষ্ঠিত হবে ভার্চুয়ালি যাতে যোগদান করবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তাই বলাই বাহুল্য, এই বৈঠকের দিকে নজর থাকছে আজ।

বৈঠকে থাকবেন রাহুল গান্ধী সহ অন্যান্য কংগ্রেস নেতারাও। এছাড়াও বৈঠকে উপস্থিত থাকবেন এনসিপি নেতা শারদ পাওয়ার, তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী অর্থাৎ ডিএমকে সুপ্রিমো স্তালিন, ঝাড়খণ্ড মুখ্যমন্ত্রী অর্থাৎ জেএমএম প্রধান হেমন্ত সোরেন, কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং আরও কিছু সিপিএম - সিপিআই নেতৃবৃন্দ।

প্রসঙ্গত উল্লেখ্য, গত মাসেই সনিয়া গান্ধীর সাথে বৈঠক করেন বাংলার মুখ্যমন্ত্রী। সেখানে প্রায় দেড় ঘণ্টা কথা হয় তাঁদের। অন্যদিকে সমস্ত বিজেপি বিরোধী দলগুলিকে নিয়ে বৈঠক করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। রাহুলের ডাকা সেই সর্বদলীয় বৈঠকে উপস্থিত ছিলেননা তৃণমূলের কেউই। সেই নিয়েও বিতর্ক দানা বাঁধে। তবে এবার দিনকয়েকের মধ্যেই ডাকা এই বৈঠকে মমতা, রাহুল, সনিয়া সহ সমস্ত গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের জমায়েত হবে। পেগাসাস ও বেশ কিছু বিতর্কিত বিষয় নিয়ে ইতিমধ্যেই কেন্দ্রের বিরুদ্ধে সরব বিরোধীরা। তাই এই আলোচনা যে তাৎপর্যপূর্ণ হতে চলেছে, সন্দেহ নেই।