"বিজেপির ভ্যাকসিন নেব না", মন্তব্য অখিলেশ যাদবের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/01/2021   শেষ আপডেট: 03/01/2021 5:05 a.m.
-facebook

"করোনা ভ্যাকসিন 'বিজেপির ভ্যাকসিন', আমি নেব না", বললেন অখিলেশ যাদব

সম্প্রতি গোটা দেশজুড়ে করোনা ভ্যাকসিনের ড্রাইরান চালু হয়েছে। কিন্তু শুরুর মুখেই করোনা ভ্যাকসিনে চড়ল রাজনীতির রং। ভারতীয় সমাজবাদী পার্টির সভাপতি অখিলেশ যাদব কোভিড টিকাকে "বিজেপির ভ্যাকসিন" বলে কটাক্ষ করলেন। সেই সাথে তিনি বলে দিয়েছেন, "আমি বিজেপির ভ্যাকসিন নেব না।" অখিলেশ যাদব গত শনিবার বলেছেন, "আপাতত আমি ভ্যাকসিন নেব না। বিজেপির ভ্যাকসিনকে আমি কি করে বিশ্বাস করতে পারি?" সেই সাথে তিনি বলেছেন এবার তাঁর দল ক্ষমতায় এলে প্রত্যেককে বিনামূল্যে টিকা দেবেন তিনি।

এদিকে অখিলেশ যাদবের মন্তব্য শুনে বেজায় চটেছে গেরুয়া শিবির। তাদের দাবি, অখিলেশ যাদবের এমন মন্তব্য বিরূপ প্রতিক্রিয়া ফেলতে পারে সাধারণ মানুষের মনে। এই মুহূর্তে ভ্যাকসিন নিয়ে বিভ্রান্তি তৈরি হলে সাধারণ মানুষ তা নিতে ভয় পাবে। সেই নিরিখে উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেপি মৌর্য যাদবকে কটাক্ষ করে বলেছেন, "অখিলেশ যাদব যেমন ভ্যাকসিনে বিশ্বাস করে না ঠিক উত্তরপ্রদেশের মানুষ তাকে বিশ্বাস করে না। উনি ভ্যাকসিন নিয়ে প্রশ্ন তুলে নিজের দেশের ডাক্তার ও বিজ্ঞানীদের অপমান করছেন। যত তাড়াতাড়ি সম্ভব সমাজবাদী পার্টির সভাপতির এই নিয়ে ক্ষমা চাওয়া উচিত।"

অন্যদিকে সমাজবাদী পার্টির আরেক নেতা আশুতোষ সিনহা আরেক অদ্ভুত মন্তব্য করেছেন। তিনি বলেছেন, "অখিলেশ যাদব যখন বলেছেন ভ্যাকসিন নেয়া যাবেনা তখন নিশ্চয়ই এর পেছনে কিছু যুক্তি আছে। এই ভ্যাকসিন নিলে হয়তো মানুষের ক্ষতি হবে। টিকা নিলে নপুংসক হয়ে যেতে পারেন আপনি। অখিলেশজি টিকা না নিলে সমাজবাদী পার্টির কেউ নেবে না।"