প্রধানমন্ত্রীর পর এবার হ্যাক কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের টুইটার হ্যান্ডেল, বদলে ফেলা হয় নামও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/01/2022   শেষ আপডেট: 12/01/2022 12:03 p.m.

কিছুক্ষণের মধ্যেই পুনরুদ্ধার, ঘটনায় তীব্র চাঞ্চল্য

বুধবার সকালেই হ্যাক হয়ে গেল কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের (Ministry of Information and Broadcasting) অফিসিয়াল টুইটার হ্যান্ডেল। বদলে ফেলা হল নামও। বেশ কিছুক্ষণ ধরে চলতে থাকে একের পর এক বিভ্রান্তিকর টুইট। যদিও কিছুক্ষণের মধ্যেই তা ঠিক হয়ে যায়। তবে বারবার এমন ঘটনায় তৈরি হয়েছে চাঞ্চল্য।

সূত্রের খবর, বুধবার সকালে হঠাৎ-ই দেখা যায় কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রকের নাম হয়েছে এলন মাস্ক (Elon Musk)। তারপরেই চলতে থাকে একের পর এক টুইট। কখনও লেখা হয় 'Great Job', আবার কখনও বিভিন্ন লিঙ্ক দিয়ে ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ উঠেছে। ঘটনাটি প্রকাশ্যে আসতেই নেটিজেনদের একাংশ প্রশ্ন তুলতে শুরু করেন।

এই ঘটনা প্রথম নয়। এর আগেও প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেল হ্যাকের ঘটনা ঘটেছিল। ডিসেম্বরে মাঝরাতে আচমকাই হ্যাক হয় প্রধানমন্ত্রীর টুইটার অ্যাকাউন্ট। সেখানে বলা হয় ভারতে বিটকয়েনকে বৈধতা দেওয়া হয়েছে। যদিও মিনিট তিনেকের মধ্যেই প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেলটি পুনরুদ্ধার করা হয়েছিল। তদন্তে বিটকয়েন মাফিয়াদের খপ্পরে পড়েছিল প্রধানমন্ত্রীর টুইটার হ্যান্ডেলটি বলে মনে করেছিলেন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। ফের এমন ঘটনায় কাদের হাত রয়েছে তা নিয়ে তৈরি হয়েছে চাপানউতোর।