এয়ারপোর্টে পাকড়াও আফ্রিকান নাগরিক, পেট থেকে উদ্ধার ১১ কোটির কোকেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/08/2021   শেষ আপডেট: 23/08/2021 8:21 a.m.

তল্লাশি চালিয়ে তাঁর থেকে ১.৩ কেজি মাদক ক্যাপসুল আকারে উদ্ধার করে পুলিশ এবং ডিরেক্টরেট অফ রেভিনিউ ডিপার্টমেন্ট

৩০-বছর বয়সী এক আফ্রিকান নাগরিক ‘কিডনির অসুখ সারানোর’ জন্য পৌঁছেছিলেন বেঙ্গালুরু বিমানবন্দরে। কিন্তু ঝুলি সরাতেই বেড়াল নয়, বেরিয়ে এলো বাঘ! আফ্রিকান নাগরিকের পেটের ভিতর থেকে উদ্ধার কোকেন ভরা ক্যাপসুল। সন্দেহ, তিনি সেই ক্যাপসুল পৌঁছে দিতেন হোটেলে। সেখান থেকেই তা সহযোগী মারফত পৌঁছে যেত মাদক পাচারকারীদের হাতে। অভিযুক্তের কাছ থেকে মাদকের হদিশ মিলতেই তাঁকে গ্রেফতার করা হয়। তল্লাশি চালিয়ে তাঁর থেকে ১.৩ কেজি মাদক ক্যাপসুল আকারে উদ্ধার করে পুলিশ এবং ডিরেক্টরেট অফ রেভিনিউ ডিপার্টমেন্ট (ডিআরআই), যার আনুমানিক মুল্য প্রায় ১১ কোটি টাকা।

যদিও এই বিষয়ে আগে থেকেই তথ্য ছিল ডিআরআই-এর বেঙ্গালুরু বিভাগের কাছে। এদিন তাঁরা কেম্পেগোডা বিমানবন্দরে অভিযুক্তকে তল্লাশি করার জন্য আটকায়। সুত্রের খবর, গত মঙ্গলবার ঐ ব্যক্তি পশ্চিম এশিয়া থেকে এ দেশে আসেন। যদিও প্রাথমিকভাবে তল্লাশি চালিয়ে ঐ ব্যক্তির কাছ থেকে কিছুই মেলেনি, তবে পুলিশের কাছে উপযুক্ত প্রমান থাকায় তাঁরা সন্দেহভাজনকে মেডিক্যাল স্ক্যানের জন্য পাঠান। স্ক্যানেই বেরিয়ে আসে বিস্ফোরক তথ্য। দেখা যায়, একটি বড় পরিমানে ক্যাপসুল রয়েছে ঐ ব্যক্তির পেটের ভিতর।

এর পরেই সেই ব্যক্তিকে হাসপাতালে পাঠানো হয়। সেখানেই তাঁর পেট থেকে বার করা হয় কোকেনভর্তি ক্যাপসুল। অভিযুক্তের বিরুদ্ধে মামলা রুজু করেছে কেম্পেগোডা আন্তর্জাতিক বিমানবন্দরের পুলিশ। এ বিষয়ে এক পুলিশ অধিকর্তা জানিয়েছেন, তাঁরা এই মুহূর্তে অভিযুক্তের নাম প্রকাশে ইচ্ছুক নন। পাশাপাশি তিনি এও জানান, অভিযুক্ত নিশ্চিতভাবে কোনও বড় মাদকপাচার চক্রের সাথে জড়িত। তাই তার হাত ধরে এখন মাদকপাচার চক্রের শিকড়ে পৌঁছাতে চাইছে পুলিশ।