প্রায় ১০০ ঘণ্টা পর ফিরে এল মাওবাদীদের হাতে বন্দি রাকেশ্বর সিং মানহাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/04/2021   শেষ আপডেট: 08/04/2021 8:09 p.m.

অবশেষে ফিরে এল মাওবাদীদের হাতে বন্দি কোবরা কম্যান্ডো রাকেশ্বর সিং মানহাস

প্রায় ১০০ ঘণ্টা পর মাওবাদীদের হাত থেকে মুক্তি পেলেন কোবরা কম্যাণ্ডো রাকেশ্বর সিং মানহাস। গত কয়েক দিন ধরে তিনি মাওবাদীদের হাতে বন্দি ছিলেন বলে খবর। গত সোমবার বিজাপুরের স্থানীয় এক সাংবাদিক সূত্রে খবর ছড়িয়ে পড়ে যে এক সেনা জওয়ান মাওবাদীদের হাতে বন্দি। তারপর থেকেই বিভিন্ন মহল থেকে সেই জওয়ানের বিষয়ে নানা কথা উঠে আসতে থাকে। এর মধ্যে বছর পাঁচেকের এক ছোট মেয়ের ভিডিও ভাইরাল হয়ে যায়। সে বলতে থাকে, "আমার বাবাকে ফিরিয়ে দাও।" পুরো ঘটনার সমাপতন ঘটে রাকেশ্বর সিং মানহাসের ফিরে আসায়।

সূত্রের খবর, প্রায় ১০০ ঘণ্টা বন্দি থাকার পর মুক্তি পেল এই কোবরা কম্যান্ডো। বিজাপুরের একটি গ্রামে প্রায় কয়েক হাজার গ্রামবাসীর অনুপস্থিতিতে তাঁকে মুক্তি দেওয়া হয়েছে। প্রাথমিক ডাক্তারি পরীক্ষায় তাঁর শরীরে কোন সমস্যা পরিলক্ষিত হয়নি। রাকেশ্বর সিং মানহাসের স্ত্রী মিনু দেবী জানিয়েছেন, "আজ আমার জীবনের সবচেয়ে সুখের দিন। আমি আশাবাদী ছিলাম সে ফিরবে। সরকারকে ধন্যবাদ।"

উল্লেখ্য, শনিবার দুপুর ১২ টা নাগাদ মাওবাদীদের সঙ্গে সেনার সংঘর্ষ শুরু হয়েছিল। কমপক্ষে ৩ ঘণ্টার বেশি এই সংঘর্ষ চলে। প্রথমে ছত্তিসগড় পুলিশ সূত্রে জানা যায় ৫ জন সেনা শহিদ হয়েছেন। সময় বাড়ার সঙ্গে সঙ্গে সেই সংখ্যা বাড়তে থাকে। সব শেষ পাওয়া খবর অনুযায়ী ২২ জন শহিদ হয়েছিলেন। ৩১ জন গুরুতর জখম, বেশ কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক। রাকেশ্বর সিং মানহাসের ফিরে আসায় কার্যত কেন্দ্রীয় সরকারের ভূয়সী প্রশংসা করেছেন রাজনৈতিক মহল।