Harbhajan Singh: এবার কি রাজনীতির আঙিনায় হরভজন সিং? আপের টিকিটে পা রাখতে পারেন সংসদে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/03/2022   শেষ আপডেট: 17/03/2022 9:48 a.m.
https://twitter.com/harbhajan_singh

দায়িত্ব পেতে পারেন পাঞ্জাব ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের

এবার কি রাজনীতির আঙিনায় ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং (Harbhajan Singh)? সব কিছু ঠিকঠাক থাকলে তিনি আম আদমি পার্টি (AAP) তাঁকে রাজ্যসভায় পাঠাতে পারে। পাঞ্জাবে আপ দলের গঠিত নতুন সরকারের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের (Bhagwant Mann) কথায় অন্তত সেই জল্পনায় শিলমোহর পড়েছে, বলছেন রাজনৈতিক পর্যবেক্ষক দলের একাংশ।

উল্লেখ্য, পাঞ্জাবে কংগ্রেসকে (Congress) হঠিয়ে সে রাজ্যের গদি দখল করেছে কেজরিওয়ালের দল আপ। ক্ষমতায় আসার আগে থেকেই ক্রিকেটার হরভজন সিংয়ের সঙ্গে ভালোই সখ্য ছিল আপ দলের। এমনকী আপ দলের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মানের জয়লাভের পর এক টুইট বার্তায় শুভেচ্ছা জানিয়েছিলেন ভাজ্জি। বলেছিলেন, "আম আদমি পার্টি এবং আমার বন্ধু ভগবন্ত মানকে আমাদের নতুন মুখ্যমন্ত্রী হওয়ার জন্য অভিনন্দন। শুনে খুব ভালো লাগল তিনি ভগৎ সিংয়ের গ্রাম খটকারকালানে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন। কী অপূর্ব দৃশ্য! মাতাজির জন্য এটি গর্বের মুহূর্ত।"

সূত্রের খবর, রাজ্যসভায় পাঠিয়ে হরভজনকে বড় দায়িত্ব দেওয়া হতে পারে। তিনি দায়িত্ব পেতে পারেন পাঞ্জাবের ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের। শুধু তাই নয়, পাঞ্জাবের ক্রীড়া বিভাগের সামগ্রিক উন্নয়নে তিনি পেতে পারেন গুরুদায়িত্ব। নির্বাচনের আগে নবনিযুক্ত পাঞ্জাবের মুখ্যমন্ত্রী ভগবন্ত মানের জলন্ধরের এক সভায় প্রতিশ্রুতি দিয়েছিলেন এই ক্রীড়া বিশ্ববিদ্যালয়ের কথা। আর ক্ষমতায় আসার পরেই তিনি সেই প্রতিশ্রুতি পূরণে বদ্ধপরিকর। পাশাপাশি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অফ স্পিনার হরভজন সিং-ও পেতে পারেন গুরুদায়িত্ব।