দাড়ি কাটতে প্রধানমন্ত্রীকে ১০০ টাকা পাঠালেন মহারাষ্ট্রের এক চা বিক্রেতা!

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/06/2021   শেষ আপডেট: 10/06/2021 7:17 p.m.
নরেন্দ্র মোদী instagram.com/narendramodi

তিনি জানিয়েছেন, যদি প্রধানমন্ত্রী কিছু বাড়াতেই চান তাহলে দাড়ি নয়, দেশে কাজের সুযোগ বৃদ্ধি করুক

করোনাকালে ক্রমেই বেড়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দাড়ি। অনেকেরই কটাক্ষ, বাংলা দখল করতে রবীন্দ্রনাথ সাজতে চাইছেন তিনি। তাতে কী, দাড়ি কাটেননি মোদী। এবার প্রধানমন্ত্রীকে দাড়ি কাটানোর জন্য ১০০ টাকার মানি অর্ডার করলেন মহারাষ্ট্রের (Maharashtra) এক চা বিক্রেতা, নাম অনিল মোরে। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, যদি প্রধানমন্ত্রী কিছু বাড়াতেই চান তাহলে দাড়ি নয়, দেশে কাজের সুযোগ বৃদ্ধি করুন। করোনা টিকার (COVID vaccine) হার বাড়ান।

ওই চা বিক্রেতা বারামতীর ইন্দরপুর রোডে অবস্থিত একটি হাসপাতালের সামনে চা বিক্রি করেন। প্রধানমন্ত্রী মোদীকে সেই ব্যক্তির আরও আবেদন, দেশের উন্নয়নের দিকে নজর দিন। যদিও অনিলবাবু বারবার জানিয়েছেন, প্রধানমন্ত্রীকে অসম্মান করার কোনও অভিপ্রায় থেকে এই কাজ তিনি করেননি। তিনি বলেন, "আমি ওঁকে একশো টাকা পাঠিয়েছি, যাতে উনি নিজের দাড়িটা কেটে ফেলেন। কিন্তু উনি আমাদের মহান নেতা। প্রধানমন্ত্রীর প্রতি আমার পূর্ণ শ্রদ্ধা ও আস্থা রয়েছে। ওঁর অবমাননা করার কোনও ইচ্ছাই আমার নেই। কিন্তু যেভাবে অতিমারীর কবলে পড়ে দিনের পর দিন দেশের গরিবদের সমস্যা বেড়েই চলেছে, তাতে এভাবে ওঁর দৃষ্টি আকর্ষণ করা ছাড়া উপায় ছিল না।"

তাঁর কথায়, ‘‘প্রধানমন্ত্রী নিজের দাড়ি বাড়াচ্ছেন। যদি কিছু বাড়াতেই হয় তাহলে সেটা হওয়া উচিত দেশের কর্মসংস্থান। পাশাপাশি দেশে টিকাকরণের গতি বাড়ানো হোক। বাড়ানো হোক হাসপাতালের সংখ্যা। গত দু’টো লকডাউনের ফলে সাধারণ মানুষকে যে দুর্দশার মধ্যে পড়তে হয়েছে, প্রধানমন্ত্রীর উচিত যাতে মানুষ এটা থেকে বেরিয়ে আসতে পারে সেচেষ্টা করা।’’