ভয়াবহ বিস্ফোরণ উনার বাজি কারখানায়, ঝলসে মৃত ৭, আহত ১০

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/02/2022   শেষ আপডেট: 22/02/2022 3:30 p.m.

মৃতদের মাথাপিছু প্রধানমন্ত্রীর তহবিল থেকে ২ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে

হিমাচল প্রদেশে আতশবাজির কারখানায় বিধ্বংসী বিস্ফোরনের কারণে কমপক্ষে ৭ জনের মৃত্যু হয়েছে এবং আহত হয়েছেন ১০ জন। ইতিমধ্যেই আহতদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। হিমাচল প্রদেশের উনা জেলার তাহলিওয়ালে অবস্থিত একটি বাজির কারখানা এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। প্রশাসন সূত্রে জানা গিয়েছে, সকাল সাড়ে ১১ টা নাগাদ বিস্ফোরণের পর কারখানায় কর্মরত শ্রমিকদের শরীর ঝলসে গেছে। তাঁদের মধ্যেই ইতিমধ্যে মৃত্যু হয়েছে ৭ জনের ও ১০ জনকে উনার হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ইতিমধ্যেই পৌঁছে গিয়েছেন দমকল এবং প্রশাসনিক কর্মকর্তারা।

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, বাজি তৈরির সময় আগুনের স্ফুলিঙ্গ হঠাৎ করে ছিটকে এসে বারুদের উপরে পড়েছিল। আর তারপর আগুন সামলানো যায়নি। উনার হাসপাতালে ভর্তি হওয়া ১০ জনের অবস্থা রীতিমতো আশঙ্কাজনক। এছাড়া মৃত ৭ জন সকলেই ওই কারখানার কর্মচারী ছিলেন। পাশাপাশি পুলিশ এই ঘটনার তদন্ত শুরু করে দিয়েছে। তবে ইতিমধ্যেই জানা গিয়েছে ওই বাজি কারখানার কোনো লাইসেন্স ছিল না এবং একটি বেসরকারি ভাড়া করা জায়গায় অনুমতি ছাড়াই চলছিল।

এই ঘটনার পরিপ্রেক্ষিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জানানো হয়েছে, ফ্যাক্টরি দুর্ঘটনায় মৃত প্রত্যেককে মাথাপিছু ২ লাখ টাকা করে দেওয়া হবে এবং আহতদের ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ঘটনার ভয়ংকরতা শুনে শোকজ্ঞাপন করেছেন।