আসামের বন্যা পরিস্থিতি অতি উদ্বেগজনক, ৫৪ জনের মৃত্যু, ১৮ লক্ষের বেশি মানুষ বন্যা কবলিত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2022   শেষ আপডেট: 18/06/2022 12:53 p.m.
https://twitter.com/LicypriyaK

কেন্দ্রের তরফে সব ধরণের সাহায্যের আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর

আসামের ( Assam) বন্যা পরিস্থিতি ভয়াবহ। আসাম স্টেট ডিজাস্টার ম্যানেজমেন্ট অথরিটি অনুসারে, এ বছর ফের ভয়াবহ বন্যা আসামে আঘাত হেনেছে। ইতিমধ্যেই ২৮ টি জেলায় ৫৪ জন মারা গেছেন। ১৮.৯৪ লক্ষ মানুষ এই বন্যার কবলে প্রভাবিত হয়েছেন। সে রাজ্যের অন্তত ২,৯৩০ টি গ্রাম বর্তমানে জলের তলায়।

ধীরে ধীরে সে রাজ্যের বন্যা পরিস্থিতি বিপদসীমা অতিক্রম করে গিয়েছে। বন্যা কবলিত এলাকায় ৪৩ হাজার ৩৩৮ হেক্টরের বেশি জমি তলিয়ে গেছে। সাতটি নদী বেকি, মানস, পাগলাদিয়া, পুথিমারি, জিয়া ভারালি, কপিলি এবং ব্রহ্মপুত্রের জলস্তর অনেক জায়গায় বিপদসীমার উপরে। ৭ টি জেলার ৩৭৩ টি ত্রাণ শিবির বর্তমানে ১ লক্ষের বেশি বন্যা-দুর্গত মানুষ আশ্রয় নিয়েছেন। বৃহস্পতিবার থেকে বন্যা-ত্রাণ অভিযানে ভারতীয় সেনাবাহিনীর গজরাজ কর্পস মোতায়েন করা হয়েছে।

বন্যা পরিস্থিতি খতিয়ে দেখছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মা। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গোটা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি এক টুইট বার্তায় বলেছেন, আজ আসামের মুখ্যমন্ত্রী হিমন্তবিশ্ব শর্মার সঙ্গে কথা হয়েছে। আসামের বন্যা পরিস্থিতির পর্যালোচনা করা হয়েছে। কেন্দ্রের তরফে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেওয়া হয়েছে।