স্ত্রী উপোষ করেছেন বলে স্বাস্থ্যকেন্দ্রে আসতে দেরী চিকিৎসকের, প্রাণ গেল ৫ বছরের শিশুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2022   শেষ আপডেট: 01/09/2022 4:30 p.m.

বিজেপি শাসিত মধ্যপ্রদেশের জব্বলপুর জেলায় এমন ঘটনা ঘটেছে

অসুস্থ শিশু কোলে ঘন্টার পর ঘন্টা বসে রয়েছেন দম্পত্তি কিন্তু চিকিৎসকের দেখা নেই। বিনা চিকিৎসায় প্রাণ গেল ৫ বছরের শিশুর। ঘটনা মধ্যপ্রদেশের (Madhyapradesh)। কেন চিকিৎসক আসলেন না? কি কারণ? না তার স্ত্রী উপোষ করে রয়েছেন, তাই স্বাস্থ্যকেন্দ্রে (Health Centre) আসতে দেরী হয়েছে চিকিৎসকের (Doctor)। যুক্তি শুনে হতবাক মৃত শিশুর আত্মীয় পরিজন।

বিজেপি শাসিত মধ্যপ্রদেশের জব্বলপুর জেলার বাসিন্দা সঞ্জয় পান্ড্রে। পাঁচ বছর বয়সী গুরুতর অসুস্থ ঋষিকে নিয়ে সরকারি স্বাস্থ্যকেন্দ্রে পৌঁছান তিনি এবং তাঁর পরিবার। কিন্তু সেখানে ছিলেননা কোনো চিকিৎক বা মেডিকেল অফিসার। অসুস্থ শিশুকে নিয়ে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেছেন তাঁরা। শেষপর্যন্ত বিনা চিকিৎসায় মায়ের কোলেই মৃত্যুমুখে ঢলে পড়ে শিশুটি। ঘটনা জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা।

সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, যখন চিকিৎসককে জেরা করা হয় কেন তিনি আসতে দেরি করেছেন, অদ্ভুত এক যুক্তি দেন তিনি। বলেন, তাঁর স্ত্রী উপোষ করে ছিলেন। তাই বাড়ি থেকে বেরোতে দেরি হয়ে গিয়েছে। প্রসঙ্গত, এই প্রথম নয়, এর আগেও স্বাস্থ্যকেন্দ্রে আর্থিক দূর্নীতির অভিযোগ উঠেছিল এই রাজ্যে। আর এই ঘটনার পর ফের একবার মধ্যপ্রদেশের স্বাস্থ্য পরিকাঠামোর বেহাল দশাটা প্রকট হয়ে উঠল।