ভারতীয় সেনার বড় সাফল্য, পুলওয়ামায় নিহত ৫ লস্কর জঙ্গি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/07/2021   শেষ আপডেট: 03/07/2021 8:09 a.m.
ভারতীয় সেনা instagram @crpf_india

জম্মু কাশ্মীরের পুলওয়ামায় চলছে সেনা জওয়ান বনাম লস্কর-ই-তৈবা সংঘর্ষ

পুলওয়ামা সীমান্তে আবারো সেনা বনাম লস্কর জঙ্গিদের সংঘর্ষ। ভারতীয় সেনার গুলিতে এবারে নিকেশ হলো কমপক্ষে পাঁচজন লস্কর জঙ্গী। তবে জঙ্গিদের পাল্টা গুলিতে শহীদ হয়েছেন একজন সেনা জওয়ান। পুলওয়ামা জেলার রাজপুরা এলাকায় কয়েকজন জঙ্গী রয়েছে এই খবর পেয়ে সকাল থেকেই গোটা এলাকা ঘিরে ফেলেছে সেনাবাহিনী। চিরুনি তল্লাশি করার সময় আচমকাই তাদের দিকে ঝাকে ঝাকে গুলি আসে। সেই গুলির আঘাতে একজন সেনা জওয়ান আহত হন। হাসপাতালে নিয়ে যাওয়ার সময় সেই সেনা জাওয়ান এর মৃত্যু হয়। কিন্তু তারপরে ফিরতি আক্রমণ করে ভারতীয় সেনা।

ভারতীয় সেনার আক্রমণে কমপক্ষে পাঁচজন লস্কর জঙ্গির মৃত্যু হয়। বেশ কয়েক দিন ধরেই লস্কর-ই-তৈবা এবং সেনা জওয়ান দের মধ্যে পুলওয়ামা সীমান্তে লড়াই চলছে। জম্মু-কাশ্মীরে মিলছে কিছু ড্রোন। এই লড়াইয়ে যারা মারা গিয়েছেন তাদের পরিচয় এখনও পর্যন্ত পাওয়া যায়নি তবে প্রত্যেক এই পাকিস্তান মদদপুষ্ট বলে জানাচ্ছে ভারতীয় সেনা। এর আগে বৃহস্পতিবার একটি অপারেশনে ক্ষতম হয় লস্কর এর একজন শীর্ষ নেতা এবং একজন পাকিস্তানী জঙ্গি। মঙ্গলবার আবার ভোর রাতে এনকাউন্টার করে কাশ্মীর পুলিশ খতম করেছিল একজন লস্কার কমান্ডারকে।

জম্মু বিমানবন্দরে লাগাতার ড্রোন হামলা, কাশ্মীর পুলিশ অফিসারের বাড়িতে ঢুকে তার মেয়ে এবং স্ত্রী সহ ওই সেনা জওয়ান কে হত্যা করা, সহ আরো বেশ কয়েকটি ঘটনা নিয়ে উত্তপ্ত ভূস্বর্গ। তার মধ্যেই এই ৫ লস্কর-ই-তৈবা জঙ্গিদের মৃত্যু নিঃসন্দেহে ভারতীয় সেনার জন্য একটি বড় সাফল্য বলা যেতে পারে।