জম্মু কাশ্মীর উপত্যকায় আবারো জঙ্গী হামলা, শহীদ দুই পুলিশকর্মী

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/12/2021   শেষ আপডেট: 13/12/2021 10:51 p.m.

উপত্যকায় পুলিশের বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালিয়ে পুলিশ কর্মীদের হত্যা করেছে জঙ্গিরা

আরো একবার উপত্যকায় জঙ্গি হামলা। জম্মু কাশ্মীর উপত্যকায় শ্রীনগরে পুলিশের বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালালো জঙ্গিরা। অতর্কিত হামলায় দুইজন পুলিশ কর্মীর মৃত্যু হয়েছে বলে সূত্রের খবর। পাশাপাশি আহত হয়েছেন ১২ জন পুলিশ কর্মী। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। বাসটি বুলেটপ্রুফ না থাকার কারণে এই দুর্ঘটনা হয়েছে বলে জানিয়েছে ভারতীয় সেনা।

শ্রীনগরের বাইরে পাঠানচকের কাছে একটি পুলিশ ক্যাম্পের ঢিল ছোড়া দূরত্বে পুলিশের বাস লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। সেই গুলির আঘাতে গুরুতর আহত হন ১২ জন পুলিশ কর্মী। শহীদ হন ২ পুলিশকর্মী। যখম পুলিশ অফিসারদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে নিরাপত্তা বাহিনীর তরফ থেকে। ইতিমধ্যেই জঙ্গিদের গ্রেফতার করতে তল্লাশি অভিযান শুরু করেছে কেন্দ্রীয় বাহিনী।

তবে, জম্মু-কাশ্মীর পুলিশ বলছে, বিগত কয়েকদিন ধরেই উপত্যকায় জঙ্গী গতিবিধি লক্ষ্য করছে ভারতীয় সেনা। রবিবার ভোরে দক্ষিণ কাশ্মীরের অবন্তীপুরায় জঙ্গী উপস্থিতির খবর পেয়ে তল্লাশি অভিযান চালিয়েছিল নিরাপত্তা বাহিনী। বারাগ্রাম এলাকায় তল্লাশি চলাকালীন পিছন থেকে হামলা করে জঙ্গিরা। পাল্টা গুলি করে নিরাপত্তা বাহিনী। পুলিশ সূত্রে খবর, জঙ্গী এবং পুলিশের এই এনকাউন্টারে মৃত্যু হয়েছে এক জঙ্গীর। পুলিশ সূত্রে খবর, ২ নভেম্বর জইশ-ই-মহম্মদ জঙ্গিগোষ্ঠীতে যোগ দিয়েছিল সে। ওই জঙ্গিগোষ্ঠীর সি ক্যাটাগরির অধীনে সমীর আহ্মেদ নামের ওই জঙ্গী ছিল বলে জানা গিয়েছে। পুলিশ মনে করছে, ওই জঙ্গী এনকাউন্টারের বদলা নিতেই এই পুলিশ বাসের উপরে হামলা চালিয়েছে জইশ-ই-মহাম্মদ জঙ্গিগোষ্ঠী। এই ঘটনার সঙ্গে জড়িত জঙ্গিদের নিকেশ কাজ শুরু করেছে ভারতীয় সেনা।