ব্যাঙ্ক অ্যাকাউন্টে আচমকাই ৯০০ কোটি, ক্লাস সিক্সেই কোটিপতি দুই খুদে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/09/2021   শেষ আপডেট: 16/09/2021 6:31 p.m.

মিরাকেলের আশায় ব্যাঙ্কে লাইন দিলেন গ্রামবাসীরাও

ষষ্ঠ শ্রেণীর গুরু চরণ বিশ্বাসের বিশ্বাসই হচ্ছে না সে এখন ৯০০ কোটির মালিক। তার বন্ধু আশিসের ব্যাঙ্ক অ্যাকাউন্টও উপচে পড়ছে ৬ কোটি টাকায়। শুনতে গল্পের মতো লাগলেও এমনই ঘটনার সাক্ষী রইল বিহারের কাঠিহার জেলার আজমগড় প্রখণ্ড প্রস্তিয়া গ্রাম। দুই খুদের কৃপায় রাতারাতি কোটিপতি দুই পরিবার। তাদের দেখে এখন ব্যাঙ্কের সামনে লাইন লাগিয়েছেন গ্রামের বাকি বাসিন্দারাও।

সরকারী অনুদান জমা পড়ার কথা ছিল ষষ্ঠ শ্রেণীর দুই পড়ুয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে। কত টাকা জমা পড়েছে সেটা দেখার জন্যই পাসবই আপডেট করতে ছেলেদের নিয়ে উত্তর বিহার গ্রামীণ ব্যাঙ্কে যান দুই ছাত্রের বাবা-মা। পাসবই আপডেট করে তাঁদের চক্ষু চড়কগাছ! যা দেখছেন সত্যি তো? আশিসের ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা পড়েছে ৬ কোটি ২০ লক্ষ ১১ হাজার ১০০ টাকা। আর গুরু চরণের খাতায় ৯০৫ কোটি! আচ্ছা আচ্ছা ধনী ব্যক্তির সঞ্চয়ে যত থাকে না তার থেকে ঢের বেশি রয়েছে ক্লাস সিক্সের দুই পড়ুয়ার ব্যাঙ্ক অ্যাকাউন্টে।

দুই ছাত্রের অভাবনীয় ভাবে কোটিপতি হওয়ার কথা আগুনের মতো ছড়িয়ে পড়ে গ্রামে। নিজেদের অ্যাকাউন্টে বিপুল ধনরাশি দেখার আশায় সারি দিয়ে ব্যাঙ্কে পৌঁছান গ্রামবাসীরাও। ব্যাঙ্কের সামনে পড়ে যায় লম্বা লাইন। যদিও আশিস এবং গুরু চরণ ছাড়া কারোরই ভাগ্যলক্ষ্মী ততটাও সুপ্রসন্ন ছিল না।

এমন ঘটনায় যতটা অবাক দুই ছাত্র এবং তাদের পরিবার, তার থেকে ঢের বেশি অবাক ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ব্যাঙ্কের তরফ থেকে আপাতত সমস্ত লেনদেন বন্ধ রাখা হয়েছে দুই ছাত্রের অ্যাকাউন্টে। কার গাফিলতিতে এত বড় ভুল সে বিষয়ে খতিয়ে দেখছে ব্যাঙ্ক কর্তৃপক্ষ। ঘটনার সঠিক কারন জানা না পর্যন্ত অনির্দিষ্টকালের জন্য বন্ধই থাকবে দুই পড়ুয়ার অ্যাকাউন্ট।