বিগ বাজার সহ ফিউচার গ্রুপের অনেক ব্যবসা চলে গেল রিলায়েন্সের হাতে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/09/2020   শেষ আপডেট: 02/09/2020 12:05 a.m.
bigbazaar

২৪,৭১৩ কোটির বিনিময়ে ফিউচার গ্রুপ এখন রিলায়েন্সের

ভারতের এক নম্বর রিটেলার রিলায়েন্স গ্রুপের লিস্টে যোগ হলো ফিউচার গ্রুপ। সম্প্রতি ২৪,৭১৩ কোটির বিনিময়ে ফিউচার গ্রুপের রিটেল, হোলসেল এবং লজিস্টিক ব্যবসা হস্তান্তরিত হলো রিলায়েন্সের হাতে। ফিউচার গ্রুপের বিগ বাজার, এফবিবি, ইজিডে, সেন্ট্রাল, ফুডহল ফর্ম্যাটস - এর সব মিলিয়ে ভারতজুড়ে ৪২০ শহরের ১৮০০ স্টোরের মালিকানা এখন রিলায়েন্স রিটেল ভেঞ্চারস লিমিটেডের(RRVL) অধীনে।

ফিউচার গ্রুপ তাদের রিটেল ব্যবসার বিক্রয়যোগ্য ক্ষেত্রগুলো এক করে ফিউচার এন্টারপ্রাইজ লিমিটেড(এফ.ই.এল) নামে একটা আলাদা ক্ষেত্র তৈরি করে। পরে এই ক্ষেত্রটি এবং ফিউচারের হোলেসেল ক্ষেত্রটি তুলে দেওয়া হয় রিলায়েন্স রিটেল অ্যান্ড ফ্যাশন লাইফস্টাইল লিমিটেডের(RRFLL) হাতে। যেটি RRVL এর অধীনে থাকা একটি সংস্থা। অন্যদিকে লজিস্টিক এবং ওয়্যারহাউজিং সেক্টর সরাসরি হস্তান্তরিত হলো RRVL এর হাতে।

ফিউচার গ্রুপের সিইও কিশোর বিয়ানী বলেন, "এই ট্রান্সফারের ফলে কোভিড পরিস্থিতিতে কোম্পানির মধ্যে তৈরি হওয়া সংকট কাটিয়ে তোলা যাবে।" ফিউচার গ্রুপের পরের অবস্থান বা কাজ কি হবে সেটা বলতে গিয়ে সিইও বলেন, "মূলত এফএমসিজি প্রোডাক্ট তৈরি এবং তার ডিস্ট্রিবিউশন নিয়ে কাজ করবে ফিউচার গ্রুপ।" অন্যদিকে RRVL এর ডিরেক্টর ঈশা আম্বানি বলেছেন, " ফিউচার গ্রুপের এই বিপুল সম্ভার আমাদের সাথে যোগ হওয়ার আমরা সমৃদ্ধ হবো।"