অতিরিক্ত পরিষেবা চার্জ নিতে গিয়েই বিপাকে 'বুক মাই শো', দায়ের অভিযোগ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 16/03/2021   শেষ আপডেট: 16/03/2021 8:20 p.m.
বুক মাই শো ছবি সংগৃহীত

অভিযোগ ওঠে জনপ্রিয় অনলাইন অ্যাপ 'বুক মাই শো' এবং 'পিভিআর সিনেমা' তাদের উপভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত চার্জ নিচ্ছে

১৯৯৫ সালে রাষ্ট্রায়ত্ত টেলিকম সংস্থা ভিএসএনএল প্রথম ভারতে ইন্টারনেট পরিষেবা চালু করে, কেটে গেছে অনেকগুলি দিন। কাজেই বর্তমান প্রজন্মে ইন্টারনেট এক বিশেষ ভূমিকা পালন করে। ইন্টারনেট পরিষেবা মাত্র পাঁচ মিনিটের জন্য ব্যাহত হলেও মাথায় হাত পড়ে নবীন প্রজন্মের মাথায়। তবে এই ইন্টারনেট ব্যবহারের জন্য আপনার কাছ থেকে যদি চার্জ নেওয়া হয়, তাহলে কেমন লাগবে?

সম্প্রতি এমনই সমস্যার সম্মুখীন হতে হয়েছে অনেককেই। অভিযোগ ওঠে জনপ্রিয় অনলাইন অ্যাপ 'বুক মাই শো' এবং 'পিভিআর সিনেমা' তাদের উপভোক্তাদের কাছ থেকে অতিরিক্ত চার্জ নিচ্ছে, তাদের অ্যাপ ব্যবহারের জন্য। এমনই এক অভিযোগ নিয়ে বিজয় গোপাল নামের এক ব্যক্তি 'বুক মাই শো' এবং 'পিভিআর সিনেমা'র বিরুদ্ধে এফআইআর দায়ের করেন। সেখানেই অভিযোগকারী ওই ব্যক্তির মূল দাবি, এই অ্যাপ দুটি উপভোক্তাদের থেকে অতিরিক্ত চার্জ নিচ্ছে। যতক্ষণ সরকার এই চার্জ নিতে বলছে, ততক্ষণ অবদি এটি অন্যায়।

আদালতের দাবি, এই চার্জ যাকে হ্যান্ডলিং চার্জ হিসেবে এই অ্যাপ দুটি দাবি করছে সেটি আসলে অ্যাপগুলির দেওয়ার কথা, কোনও গ্রাহকের থেকে নেওয়া উচিত নয়। এরপরেই হায়দ্রাবাদ জেলা উপভোক্তা বুক মাই শো অ্যাপকে ৫০০০ টাকা ক্ষতিপূরণ বাবদ অভিযোগকারী ব্যক্তিকে ২৫০০০টাকা এবং আইনি খরচ ১০০০টাকা দেওয়ার নির্দেশ দিয়েছে তাও মাত্র ৪৫ দিনের মধ্যেই।