"আমার স্বপ্ন সত্যি হয়েছে", প্রধানমন্ত্রী মোদীর সাক্ষাৎ পেয়ে আপ্লুত ভারতীয় বংশোদ্ভুত জার্মান শিশুরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/05/2022   শেষ আপডেট: 03/05/2022 6:42 a.m.
নরেন্দ্র মোদী http://twitter.com/narendramodi

তিন দিনের ইউরোপ সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ইউরোপ সফরে গিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রথম পর্যায়ে বার্লিন পৌঁছে প্রবাসী ভারতীয়দের উষ্ণ অভ্যর্থনা ও অনাবিল আতিথেয়তা পেয়েছেন তিনি। হোটেল অ্যাডলন কেম্পিনস্কিতে প্রধানমন্ত্রীর জন্য অপেক্ষা করছিলেন কয়েকজন প্রবাসী ভারতীয়। তাঁদের মধ্যে ছিল দু'জন শিশু - আশুতোষ এবং মান্য মিশ্র। প্রধানমন্ত্রীর দেখা পাওয়া তাদের কাছে স্বপ্নের মতো। তারা জানায়, "আমাদের স্বপ্ন সত্যি হয়েছে।"

প্রধানমন্ত্রীর সামনে দাঁড়িয়ে একটি দেশাত্মবোধক গান গায় আশুতোষ। প্রধানমন্ত্রীর অভিব্যক্তি দেখে বলার অপেক্ষা রাখে না যে শিশুটির দেশপ্রেম ও সুরজ্ঞান তাঁর মন কেড়ে নিয়েছে। আশুতোষের প্রশংসায় "শাবাস" বলেন প্রধানমন্ত্রী। অন্যদিকে, মান্য একটি পোর্ট্রেট এঁকে এনেছিল প্রধানমন্ত্রীর জন্য, নিজে হাতে তা উপহার দেয়। সঙ্গে প্রধানমন্ত্রীকে অনুরোধ করে সেই ছবিতে স‌ই করে দেওয়ার জন্য। পাশাপাশি পোর্ট্রেট হাতে প্রধানমন্ত্রীর সঙ্গে একটি ছবিও তোলে সে।

বার্লিনের স্কুলে পড়া ছোট্ট একটি মেয়ে মান্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি শ্রদ্ধা জ্ঞাপনের উদ্দেশ্যে মায়ের সহায়তায় ছবিটি এঁকেছিল সে। নিজের হাতে সেই ছবি উপহারে দিতে পেরে খুব খুশি মান্য। সে বলে, "প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ একটি চমৎকার অভিজ্ঞতা। তিনি আমার আইকন। আমি যে পেইন্টিংটি তৈরি করেছি তিনি তাতে স‌ই করেছেন এবং আমাকে 'শাবাশ' বলেছেন।" মান্যর কথায়, "আমার স্বপ্ন সত্যি হয়েছে।"