Twitter: বিশ্বজুড়েই টুইটার বিভ্রাট, বিপাকে লক্ষ লক্ষ ইউজার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/02/2022   শেষ আপডেট: 12/02/2022 9:06 a.m.
pixabay.com

যদিও গোটা বিষয়টি এখন নিয়ন্ত্রণে বলছে টুইটার কর্তৃপক্ষ

প্রায় এক ঘন্টার বেশি গোটা বিশ্বেই দেখা গেল টুইটার (Twitter) বিভ্রাট। এই সময়ে টুইটার হ্যান্ডেল ব্যবহারকারীরা না পারছিলেন কোন পোস্ট করতে কিংবা টাইমলাইনে না পারছিলেন অন্যদের টুইট দেখতে। শুক্রবার মাঝরাতে এমন টুইটার বিভ্রাটের কারণে সমস্যায় পড়েছেন অসংখ্য মানুষ। তবে ঠিক কী কারণে এই ঘটনা এখনও স্পষ্ট নয়। পরে এক টুইট বার্তা মারফত টুইটার কর্তৃপক্ষ জানায় যান্ত্রিক গোলযোগের কারণে এই ঘটনা।

শুক্রবার রাতেই টুইটারের তরফে এক টুইট বার্তায় বলা হয়, আমরা একটি যান্ত্রিক ত্রুটি ধরেছি। যে কারণে টাইমলাইনে কোন টুইট দেখাচ্ছিল না কিংবা টুইটারে কোন কিছু পোস্ট করা যাচ্ছিল না। সব সমস্যার সমাধান হয়েছে। সমস্যার জন্য দুঃখিত। বিশেষজ্ঞদের অভিমত, প্রোগ্রামিং ইন্টারফেসে সমস্যা দেখা দিয়েছিল। যার দরুন এই সমস্যায় পড়েছিলেন লক্ষ লক্ষ গ্রাহক।

সমস্যাটি কেবল গতকালের নয়। গত দিন কয়েক এমনই সমস্যা নিয়ে অভিযোগ করছিলেন টুইটার গ্রাহকরা। তবে গতকাল রাতে তা চরম আকার ধারণ করে। কলকাতা, মুম্বই, দিল্লির গ্রাহকরা-ও এই সমস্যায় পড়েছিলেন বলে সূত্রের খবর। এমনকী আমেরিকার লস অ্যাঞ্জেলস, সান ফ্রান্সিসকো-সহ আরও বেশ কয়েকটি শহরের ইউজাররা এই সমস্যায় পড়েছিলেন। সূত্রের খবর, এই বিষয়ে কয়েক হাজার অভিযোগ-ও জমা পড়েছে। যদিও বর্তমানে আর সেরকম কোন সমস্যা নেই।