IPL Auction 2022: অর্ধকোটি রুপিতে অনূর্ধ্ব ১৯ অধিনায়ক যশ ধুল এবার দিল্লি ক্যাপিটালস স্কোয়াডে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/02/2022   শেষ আপডেট: 13/02/2022 8:52 p.m.
যশ ধুল https://instagram.com/yashdhull22

বিশ্বকাপ জয়ের নায়ক রাজকে ২ কোটি টাকায় কিনে নিয়েছে পাঞ্জাব কিংস

গতকাল থেকে শুরু হয়েছে ২০২২ সালের টাটা আইপিএলের মেগা নিলাম। এবার নিলামে ৮ টির বদলে মোট ১০ টি দল অংশ নিয়েছে। ১০ টি ফ্র্যাঞ্চাইজি ৫৯০ জন খেলোয়াড়ের জন্য বিড করেছে। মোট ৫৯০ জন ক্রিকেটারের মধ্যে ভারতীয় দলের খেলোয়াড়ের সংখ্যা ২২৮ জন। বাকি ৩৫৫ জন আনক্যাপড ক্রিকেটার। এই মেগা নিলামে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের পর ভারতীয় তরুণ ক্রিকেটাররা কত টাকার ঝড় তুলবে সেদিকে নজর ছিল সবারই। বিশেষ নজর ছিল অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ের টিমের অধিনায়ক যশ ধুল, রাজ বাওয়া, রাজবর্ধন ও রবি কুমারের দিকে। প্রত্যাশামতোই একাধিক ফ্র্যাঞ্চাইজি নিলামে তরুণ তুর্কিদের ওপর বড় বড় অংকের বেট নিয়েছে।

প্রথম আইপিএল নিলামে সেই দল পেয়ে গিয়েছেন অনূর্ধ্ব ১৯ অধিনায়ক যশ ধুল। ২০ লক্ষ টাকা ভিত্তিমূল্য ছিল ধুলের। বেশ কয়েক মুহূর্ত নীরবতার পর তাকে ডাক দেন দিল্লি ক্যাপিটালস। সঙ্গে সঙ্গেই তাদের সঙ্গে যোগ দেন পাঞ্জাব কিংস। কিন্তু শেষ পর্যন্ত দিল্লির শেষ ডাকে দাম বেড়ে হয় ৫০ লাখ। অর্ধকোটি রুপিতে অনূর্ধ্ব ১৯ অধিনায়ক এবার দিল্লি ক্যাপিটালস স্কোয়াডে। পাশাপাশি, বিশ্বকাপ জয়ের নায়ক রাজকে ২ কোটি টাকায় কিনে নিয়েছে পাঞ্জাব কিংস।

অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে যশ ধুল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেমিফাইনালে ১১০ রানের ইনিংস খেলে সকলের মন জয় করে নিয়েছিলেন। তাঁর ক্যাপ্টেনসিতে বিশ্বকাপ জিতে উচ্ছ্বসিত গোটা দেশবাসী। এই অধিনায়ক এবার দিল্লি ক্যাপিটালসের মিডল অর্ডার ব্যাটসম্যান। ৪ বছর আগে ২০১৮ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক পৃথ্বী শ কে কিনে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস। বর্তমানে তিনি দিল্লি দলের তারকা ব্যাটসম্যান এবং খেলছেন ভারতের সিনিয়র টিমেও।