প্রতিবেশীদের কেক কেন কাটলেন না রাহানে? উদঘাটন হল আসল রহস্যের জট

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/01/2021   শেষ আপডেট: 22/01/2021 3:05 p.m.
Ajinkya Rahane

কেকে কী এমন ছিল? যার জেরে রাহানের এই ব্যবহার!

মঙ্গলবার ব্রিসবেন টেস্ট জিতে ইতিহাস গড়ে অজিঙ্ক রাহানের নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। গতকালই মুম্বইতে উষ্ণ অভ্যর্থনা দেওয়া হয় অধিনায়ক রাহানেকে। এরপরই বৃহস্পতিবার বিরাট সংখ্যায় ক্রিকেট ফ্যানেরা ভিড় করে রাহানের বাড়ির সামনে। তার সাথেই রাহানের প্রতিবেশীরাও রাহানকে অভ্যর্থনা জানাতে একটা কেকের আয়োজন করেন।

কিন্তু ভেস্তে যায় তাদের পরিকল্পনা। অজিঙ্ক রাহানেকে সেই কেক কাটতে বললে তিনি তা কাটেননি। এরপরেই শুরু হয় নানান গুঞ্জন। কেন রাহান কাটলেন না কেক? কেউ কেউ বির্তকিত মন্তব্য করে বলেন, প্রতিবেশীদের নাকি অপমান করেছেন রাহানে। তবে পরবর্তীতে উদঘাটন হয় আসল রহস্যের।

ঠিক কী হয়েছিল?

মেয়ে অদিতিকে কোলে নিয়ে প্রতিবেশীদের উৎসবে সামিল হয়ে রাহানে দেখেন, কেকের ওপরে ক্যাঙারুর প্রতিকৃতি রয়েছে। আর সেই ক্যাঙারুর হাতে ভারতের জাতীয় পতাকা এবং সামনে ব্যাট ও বর্ডার-গাভাসকার ট্রফি নিয়ে রাহানের ছবি। এরপরেই রাহানে বলেন, এই কেক তাঁর পক্ষে কাটা সম্ভব নয়। কারণ, এর ওপরে রয়েছে অস্ট্রেলিয়ার জাতীয় পশু ক্যাঙারু। এই কেক কাটলে অস্ট্রেলিয়াকে অসম্মান করা হবে।

এরপরে অবশ্য ক্যাঙারুর প্রতিকৃতি সরিয়ে নিতেই, রাহানে সেই কেক কাটেন।

পরবর্তীতে রাহানের তাঁর অনুরাগীদের উদ্দেশে বলেন, 'আপনাদের অনেক অনেক ধন্যবাদ। আপনাদের এরকম সমর্থন এবং বিশ্বাসই ক্রমাগত সাহস যুগিয়ে এসেছে আমাদের। যার দরুণ অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের এই সাফল্য। আগামী টুর্নামেন্টগুলিতেও আপনাদের কাছ থেকে এরকম সমর্থনের আশা রাখি।'