কমন‌ওয়েলথে জেতা নিজের রুপোর পদক ভারতীয় সেনাকে উৎসর্গ করলেন ওয়েটলিফটার সংকেত সরগর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/07/2022   শেষ আপডেট: 30/07/2022 9:21 p.m.
ওয়েটলিফটার সংকেত সরগর https://twitter.com/narendramodi/

দ্বিতীয় এবং তৃতীয় প্রচেষ্টায় ১৩৯ কেজি তুলতে ব্যর্থ হওয়ার পরে যন্ত্রণায় কাতরাতে দেখা গিয়েছিল তাকে

কমনওয়েলথ গেম ২০২২ এ ভারোত্তোলনে পুরুষদের বিভাগে যিনি রুপো পেয়েছেন তিনি সংকেত সরগর। নিজের এই জয়কে তিনি ভারতীয় সশস্ত্র বাহিনী কে উৎসর্গ করলেন। যদিও নিজের পারফরম্যান্সে খুব একটা খুশি হননি সংকেত তিনি জানান তিনি আরও বেশি ভার উত্তোলন করতে পারতেন।

সংকেতের কথায়, "আমি আমার প্রত্যাশা অনুযায়ী পারফর্ম করতে পারিনি। ঝাঁকুনিতে সমস্যার সম্মুখীন হয়েছি, সোনা জিততে না পারায় হতাশ হয়েছি, কিন্তু রৌপ্য পদক পেয়ে‌ও খুশী।" ২১ বছর বয়সী সংকেত মোট ২৪৮ (১১৩+১৩৫) কেজি ভার উত্তোলন করে দ্বিতীয় স্থানে উঠতে পেরেছেন। তাকে হারিয়ে মালয়েশিয়ার মোহাম্মদ আনিক ২৪৯ (১০৭+১৪২) কেজি ভার উত্তোলন করে সোনা জিতে যান। তৃতীয় স্থানে রয়েছে শ্রীলংকার দিলঙ্কা ইসুরু যিনি ২২৫ (১০৫+১২০) কেজি ভার উত্তোলন করে ব্রোঞ্জ পদক জিতে নিয়েছেন। স্বভাবত‌ই মাত্র ১ কেজির জন্য সোনা হাতছাড়া হ‌ওয়ায় খানিক হতাশ সংকেত।

কিন্তু ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে শুধুমাত্র একটি লিফ্ট করতে সক্ষম হয়েছিল সংকেত, কারণ তিনি সেই সময় চোট পেয়েছিলেন। দ্বিতীয় এবং তৃতীয় প্রচেষ্টায় ১৩৯ কেজি তুলতে ব্যর্থ হওয়ার পরে যন্ত্রণায় কাতরাতে দেখা গিয়েছিল তাকে। এর আগে‌ও ভারতীয় লিফটাররা পাঁচটি স্বর্ণ সহ মোট নয়টি পদক নিয়ে এসেছিল। আশা করা হচ্ছে এবছর সেই রেকর্ড ভাঙতে চলেছে।