আচমকাই কেন অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি? জানুন আসল কারণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/09/2021   শেষ আপডেট: 17/09/2021 10:44 p.m.
বিরাট কোহলি Twitter

রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট ও বিসিসিআই-এর সাথে কথা বলেই সিদ্ধান্ত নেন বিরাট

সকলকে অবাক করে আচমকাই টি-টোয়েন্টি অধিনায়কত্ব থেকে সরে আসার সিদ্ধান্ত নিলেন বিরাট কোহলি। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই টি-টোয়েন্টির অধিনায়ক পদ থেকে সরে দাঁড়াতে চান তিনি। কিন্তু কেন এই সিদ্ধান্ত? একটি দীর্ঘ ইনস্ট্যাগ্রাম পোস্টে তিঁনি জানান, টেস্ট ক্রিকেট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের অধিনায়ক হিসেবে সম্পূর্ণ মনোনিবেশ করার জন্যেই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছাড়তে চেয়েছেন তিঁনি।

রোহিত শর্মা, টিম ম্যানেজমেন্ট ও বিসিসিআই-এর সাথে কথা বলেই সিদ্ধান্ত নেন বিরাট, জানান তিনি নিজেই। কোহলি তার ইনস্ট্যাগ্রাম পোস্টে আরও লেখেন, "শুধুমাত্র ভারতের প্রতিনিধিত্ব করাই নয়, ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দিতে পারার জন্য আমি সৌভাগ্যবান। ভারতের হয়ে এই দীর্ঘ অধিনায়কত্বের জীবনে যারা আমায় সমর্থন করেছেন, তাদের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করি। আমার দলের ছেলেরা, সাপোর্ট স্টাফ, নির্বাচন কমিটি, কোচ, এবং ভারতীয় দলের জয়ের জন্য প্রত্যেক প্রার্থনাকারী- সবাইকে ছাড়া আমি এই কাজ করতে পারতামনা।"

তিনি আরো বলেন, "কাজের ভার বুঝতে পারাও খুব জরুরি। বিগত ৮-৯ বছরের ভারতীয় দলে খেলে আসা আমি ৫-৬ বছর ধরে ক্রিকেটের তিনটি ফরম্যাটেই অধিনায়কত্ব করেছি। এবার আমার মনে হয় টেস্ট ক্রিকেট ও একদিনের আন্তর্জাতিক ক্রিকেটের জন্য পুরোপুরি মনোনিবেশ করা উচিত। টি-টোয়েন্টি ক্রিকেটের জন্য নিজের সর্বস্ব দিয়ে লড়াই করেছি, আর এবার থেকে ওই ফরম্যাটে একজন সাধারণ ব্যাটসম্যান হিসেবে তাই-ই করব।"