Virat Kohli: কোহলির নতুন রেকর্ড, ইনস্টাগ্রামে ফলোয়ার্স ২০০ মিলিয়ন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 08/06/2022   শেষ আপডেট: 08/06/2022 10:10 a.m.
বিরাট কোহলি @instagram/virat.kohli

কিং কোহলির সামনে এখন রোনাল্ডো এবং মেসি

ব্যাটে খরা চললেও কী যায় আসে, সামাজিক মাধ্যমে যথেষ্ট জনপ্রিয় ভারতের ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli)। ইনস্টাগ্রামে ২০ কোটি ফলোয়ার্সের ঘরে ঢুকে গেলেন কিং কোহলি। ক্রিকেট দুনিয়ায় তিনিই সকলের সেরা। সামনে প্রতিপক্ষ কেবল দু'জন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং লিওনেল মেসি।

প্রথম ভারতীয় হিসেবে তিনি এই নজির তৈরি করলেন। দেশের বিভিন্ন ক্ষেত্রে খ্যাতনামা ব্যক্তিদের পেছনে ফেলে বিরাট কোহলির এই নতুন রেকর্ডে উচ্ছ্বসিত বিরাট অনুরাগীরা। বিশ্বের সমস্ত ক্রিকেটারদের মধ্যে কোহলির এই রেকর্ডের কথা তিনি নিজেই জানিয়েছেন। এক ইনস্টা পোস্টে কোহলি বলেছেন, "২০০ মিলিয়নের শক্তি। ইনস্টায় আমাকে সমর্থনের জন্য ধন্যবাদ।"

খেলোয়াড়দের মধ্যে গোটা বিশ্বে সবার উপরে আছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ইনস্টায় তাঁর ফলোয়ার্সের সংখ্যা ৪৫ কোটির বেশি অর্থাৎ ৪৫০ মিলিয়ন। দ্বিতীয় স্থানে অবশ্যই লিওনেল মেসি। তাঁর ফলোয়ার্সের সংখ্যা ৩৩৩ মিলিয়ন। আর তৃতীয় স্থানে চলে এলেন কিং কোহলি। তাঁর ফলোয়ার্সের সংখ্যা ২০০ মিলিয়ন। ক্রিকেটার হিসেবে প্রথম তিনিই তবে সমগ্র বিশ্বের খেলোয়াড়দের তালিকায় তাঁর অবস্থান তিন নম্বরে।

গত কয়েক মাসে কোহলির ব্যাটে খরা চলছে। চলতি বছরের আইপিএলে তেমন কোন রান করতে পারেননি তিনি। ছেড়েছেন আইপিএলের অধিনায়কত্বের দায়িত্ব। ঘরে-বাইরে যথেষ্ট সমালোচনা হয়েছে বিরাট কোহলিকে নিয়ে। এর মধ্যেই ইনস্টায় বিরাট কোহলির এই রেকর্ডে খুশি বিরাট অনুরাগীদের একাংশ।