US Open 2021 : ফাইনালে পৌঁছে ইতিহাস থেকে মাত্র এক ধাপ দূরে জকোভিচ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/09/2021   শেষ আপডেট: 11/09/2021 12:19 p.m.
সাফল্যের গর্জন https://twitter.com/DjokerNole

ফাইনালে তিনি খেলবেন দানিল মেদভেদেভের বিরুদ্ধে

সামনে আর একটি ম্যাচ। জিতলেই নতুন ইতিহাসের দোরগোড়ায় নোভাক জকোভিচ (Novak Djokovic)। শনিবার সকালে যুক্তরাষ্ট্র ওপেনের (US Open) সেমিফাইনালে জার্মানির আলেকজান্ডার জেরেভকে হারিয়ে ফাইনালে উঠলেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। ফাইনালে তিনি খেলবেন বিশ্বের দু নম্বর তারকা রাশিয়ার দানিল মেদভেদেভের বিরুদ্ধে।

এবারের যুক্তরাষ্ট্র ওপেনের শুরুতেই ধাক্কা খান জকোভিচ। তবে পরপর দু'টি সেট জিতে পুরনো ছন্দে ফিরে আসেন। তবে জেরেভ চতুর্থ সেট জেতায় ২০১৩ সালের পর তাঁকে তাঁকে পঞ্চম সেট খেলতে হয়। তবে সেই সেটে তিনি হেলায় হারান আলেকজান্ডার জেরেভকে। ফাইনাল জিতলেই এই প্রথম কোন খেলোয়াড় ২১ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের নজির গড়বেন তিনি। এখনও পর্যন্ত ২০ টি স্ল্যাম জিতে যুগ্মভাবে নাদাল এবং ফেডেরারের সঙ্গে একই তালিকায় আছেন। তবে এবারের যুক্তরাষ্ট্র ওপেনে নাদাল এবং ফেডেরার চোটের কারণে খেলতে পারেননি।

এদিনের খেলার ফলাফল ৪-৬, ৬-২, ৬-৪, ৪-৬, ৬-২। শুরুতেই হোঁচট খেয়ে ফের নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে জয় ছিনিয়ে নেন। সামনে এখন রেকর্ডের পর রেকর্ড অপেক্ষা করছে। ফাইনালে তিনি খেলবেন দানিল মেদভেদেভের বিরুদ্ধে। ইতিমধ্যেই অস্ট্রেলিয়ান ওপেন, ফরাসি ওপেন ও উইম্বলডন চ্যাম্পিয়ন হয়েছেন জকোভিচ। এবার ইউএস ওপেনে জিততে পারলে একই বছরে সবক'টি গ্র্যান্ড স্ল্যাম প্রতিযোগিতায় জেতা হয়ে যাবে তাঁর। বিশ্বের ষষ্ঠ টেনিস খেলোয়াড় হিসেবে ক্যালেন্ডার গ্র্যান্ড স্ল্যাম জেতার সুযোগ থাকছে এই সার্বিয়ান তারকার।