U-19 WC: ধুল রশিদের রানের পাহাড়, অস্ট্রেলিয়াকে হারিয়ে এই নিয়ে আটবার ফাইনালে টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/02/2022   শেষ আপডেট: 03/02/2022 7:06 a.m.
https://twitter.com/BCCI

শনিবার ফাইনাল, প্রতিপক্ষ ইংল্যান্ড

অস্ট্রেলিয়াকে (Aus U-19) কার্যত হেলায় হারিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে পৌঁছে গেল ভারত (Ind U-19)। বিপুল রানের ব্যবধানে ম্যাচ জিতল ভারত। আগামী শনিবার ফাইনাল। সামনে প্রতিপক্ষ ইংল্যান্ড।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শুরুতেই অস্ট্রেলিয়া বোলিং দাপট দেখায়। মাত্র ৬ রান করে অস্ট্রেলিয়ার বোলার উইলিয়াম সালজমানের বলে প্যাভিলিয়নে ফিরে যেতে হয় ভারতের অংক্রিশ রঘুবংশীকে। ভারতের স্কোর বোর্ডে তখন মাত্র ৩৭ রান, তখনই মাত্র ১৬ রান করে ফিরে যেতে হয় দুরন্ত ছন্দে থাকা ভারতের হরনুর সিং-কে।

এরপরেই খেলার হাল ধরেন ভারতের সহ-অধিনায়ক শেখ রশিদ এবং অধিনায়ক যশ ধুল। দুজনের ২০৪ রানের পার্টনারশিপ ভারতকে রানের পাহাড়ে পৌঁছে দেয়। সহ-অধিনায়ক শেখ রশিদ করেন ১০৮ বলে ৯৪। ৮ টি বাউন্ডারি এবং ১ টি ওভার বাউন্ডারির বিনিময়ে তাঁর ব্যাটে যখন আগুন ঠিক ঠিকরে বেরোচ্ছে, তখনই জ্যাক নিসবেটের বলে জ্যাক সিনফিল্ডের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফিরে যেতে হয়। আর ভারতের অধিনায়ক যশ ধুলের দুরন্ত শতরান বহুদিন মানুষ মনে রাখবে। তাঁর ব্যাট থেকে এল ১১০ বলে ১১০ রান। ১০ টা চার এবং ১ টি ছক্কা, যদিও রান আউটে তিনি ফিরে যান। ততক্ষণে ভারত বড় রানের দিকে এগিয়ে গেছে। শেষে এলে ভারতের দীনেশ বানা অপরাজিত চার বলে ২০ রান অনবদ্য। ভারতের স্কোর বোর্ড পৌঁছায় পাঁচ উইকেট হারিয়ে ২৯০ রান।

অস্ট্রেলিয়াকে শুরুতে চনমনে লাগলেও তিন রানের মাথায় ঝটকা দেন সেই রবি কুমার। টিগ উইলি ভারতের রবি কুমারের বলে তিন বলে মাত্র ১ রান করেই ফিরে যেতে হয়। অস্ট্রেলিয়ার ক্যাম্পবেল কেলাওয়ে এবং কোরে মিলার একটি বড় পার্টনারশিপ গড়ার চেষ্টা করলেও ভারতীয় বোলারদের কাছে ধোপে টিকতে পারেনি অস্ট্রেলিয়া। ভিকি অসওয়ালের দুরন্ত স্পিনের কাছে ফিরে যেতে হয় অস্ট্রেলিয়ার তিন ব্যাটারকে। রবি কুমার এবং নিষান্ত সিন্ধুর ২, ভিকি অসওয়ালের ৩ এবং কৌশল তাম্বে, অংক্রিশ রঘুবংশী ১ টি করে উইকেট পান। মাত্র ১৯৪ রানে গুটিয়ে যায় অস্ট্রেলিয়া। ৯৬ রানের ব্যবধানে ফাইনালে টিম ইন্ডিয়া। শনিবার ফাইনাল। প্রতিপক্ষ ইংল্যান্ডের মুখোমুখি হবে অধিনায়ক যশ ধুলের দল।