Pramod Bhagat: এতদিন টিভিতেই দেখেছেন, এবারে সাক্ষাৎ সামনাসামনি, সচিনকে দেখে আপ্লুত সোনাজয়ী প্রমোদ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/09/2021   শেষ আপডেট: 13/09/2021 7:44 a.m.
প্রমোদ ভগৎ ও সচিন টেন্ডুলকর twitter.com/PramodBhagat83

প্রমোদ ভগৎ টোকিও প্যারালিম্পিকসে ভারতের জন্য ব্যাডমিন্টনে সোনা এনেছেন

টোকিও প্যারালিম্পিকসে ব্যাডমিন্টনে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন ব্যাডমিন্টন তারকা প্রমোদ ভগৎ। কিন্তু, এই মানুষটির যিনি আইডল বা বলতে গেলে যার প্রত্যেকটি কাজ থেকে তিনি অনুপ্রেরণা গ্রহণ করেন, তিনি কিন্তু কোন ব্যাডমিন্টনের মানুষ নন। বরং, তিনি হলেন সচিন তেন্ডুলকর। প্রমোদ ভগৎ নিজে শচীন তেন্ডুলকর এর একজন অন্ধ অনুরাগী। হেন কোনো ম্যাচ নেই, যেটি তিনি দেখেননি। যে ম্যাচে শচীন খেলছেন, সেই ম্যাচে তিনি দরকার পড়লে নিজের প্র্যাকটিস থামিয়ে দেখেছেন। আর একদিন, যখন সেই মানুষটির সঙ্গে দেখা হলো, তখন রীতিমত আনন্দে কথা বলার ভাষা হারিয়ে ফেললেন প্রমোদ ভগৎ।

মাস্টার ব্লাস্টার শচীন তেন্ডুলকর এর সঙ্গে ছবি পোস্ট করে টুইটারে রীতিমতো আলোড়ন ফেলে দিলেন প্রমোদ। ক্যাপশনে লিখলেন, "ছোটবেলার স্বপ্ন পূরণ হলো। আমি বিশ্বাস করতে পারছি না, আমি কতটা খুশি। আমি যখন ছোট ছিলাম তখন শচীন স্যারের ব্যাটিং থেকে অনুপ্রেরণা গ্রহণ করেছি। যে কথাগুলো আপনি বললেন, সেটা আমি সারাজীবন মনে রাখবো। এই সমস্ত কথা আমাকে সারাজীবন অনুপ্রাণিত করবে। আমি আমার হৃদয়ের একেবারে অন্তস্থল থেকে আপনাকে ধন্যবাদ জানাই। আজকে আমার রাতে ঘুম হবেনা।"

আপনাদের জানিয়ে রাখি, মাত্র ৪ বছর বয়সে পোলিওতে আক্রান্ত হয়েছিলেন ব্যাডমিন্টন তারকা প্রমোদ ভগৎ। কিন্তু তারপরেও তিনি ভেঙে পড়েননি। তিনি বারবার বলেছেন, "আমি ছোটবেলা থেকে ক্রিকেট খেলতাম। আমি তখন থেকেই শচীন স্যারের ভক্ত। আমি টিভিতে ক্রিকেট খেলা দেখতাম। আমি সবসময় শচীন স্যারের শান্ত আচরণে মুগ্ধ হতাম। তিনি মাথা ঠান্ডা রেখে খেলতেন, সেটাই আমাকে ব্যাডমিন্টনের সাহায্য করেছে। যখন আমি ফাইনালের দ্বিতীয় গেমে ৪-১২ পিছিয়ে পড়ে ছিলাম, তখনো আমি মাথা ঠান্ডা রেখে লড়াই করে যাই। শেষ পর্যন্ত আমি ম্যাচটা জিতে যাই।" প্রসঙ্গত, টোকিও প্যারালিম্পিকস ফাইনালে বৃটেনের ড্যানিয়েল ব্রেটেলকে ২১-১৪, ২১-১৭ স্ট্রেট সেটে হারিয়ে ব্যাডমিন্টনে সোনা নিয়ে আসেন প্রমোদ।