Tokyo Olympics : সোনার দৌড় থামলেও ব্রোঞ্জ এল ঘরে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/08/2021   শেষ আপডেট: 04/08/2021 1:36 p.m.
অসামান্য লড়াই করে পদক নিশ্চিত লভলিনার https://twitter.com/himantabiswa

সেমিফাইনালে হার লভলিনার, ব্রোঞ্জ জয়ের শুভেচ্ছা প্রধানমন্ত্রীর

কথা রাখতে পারলেন না লভলিনা (LovlinaBorgohain)। টোকিও অলিম্পিক্সে সোনার দৌড়ে থেমে গেলেন তিনি। তুরস্কের বুসেনাজ সুরমেনেলির (Busenaz Surmeneli) বিরুদ্ধে লভলিনা বরগোঁহাই-এর লড়াই থেমে গেল ৫-০ ব্যবধানে। তবে লভলিনার হাত ধরেই অলিম্পিক্সে তৃতীয় পদক এল দেশে। কারণ তিনি ব্রোঞ্জ পদক পাবেন। দেশের কাছে এ কম গর্বের নয়। ইতিমধ্যেই গোটা দেশ জুড়ে শুরু হয়েছে শুভেচ্ছার বন্যা।

বুধবার শেষ চারের লড়াইয়ে নেমেছিলেন বিশ্বের এক নম্বরের বিরুদ্ধে। তার আগে কোয়ার্টার ফাইনালে চাইনিজ তাইপের চেন নিয়েন চিনকে ৪-১ ব্যবধানে হারিয়ে ব্রোঞ্জ পদক নিশ্চিত করেছিলেন লভলিনা। তবে এদিনের লড়াইয়ে শুরুর থেকেই পিছিয়ে ছিলেন লভলিনা। সেমিফাইনালের কঠিন লড়াইয়ে প্রথম থেকেই প্রতিপক্ষের বিরুদ্ধে ক্লান্ত দেখাচ্ছিল লভলিনাকে। তুরস্কের বুসেনাজ সুরমেনেলি প্রথম থেকেই দুর্দান্ত লড়াই দেন। আর দাপটের সঙ্গেই ৫-০ ব্যবধানে ৬৪-৬৯ কেজি বিভাগের শেষ চারের লড়াই জিতে নেন বিশ্ব চ্যাম্পিয়ন বুসেনাজ।

লভলিনার হাত ধরেই দেশে এল তৃতীয় পদক। এখনও পর্যন্ত টোকিও অলিম্পিক্সে তিন কন্যার হাত ধরে পদক এল ভারতের কাছে। দেশের তৃতীয় বক্সার হিসেবে ব্রোঞ্জ পেলেন অসমের এই কন্যা। লভলিনার সাফল্যে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এক টুইট বার্তায় বলেছেন, "ভালো লড়াই করেছেন লভলিনা বরগোঁহাই। বক্সিং রিংয়ে তাঁর সাফল্য ভারতীয়দের অনুপ্রাণিত করবে। তাঁর জেদ এবং দৃঢ়তা সত্যিই প্রশংসনীয়। ব্রোঞ্জ পদকের জন্য অভিনন্দন। তাঁর ভবিষ্যতের জন্য শুভকামনা রইল।"