Neeraj Chopra: প্রথম থ্রোয়েই বাজিমাত! বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে নীরজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/07/2022   শেষ আপডেট: 22/07/2022 9:12 a.m.
twitter.com/desi_thug1

স্বপ্ন জয়ের প্রথম স্তরেই সাফল্য, পদক জয় সময়ের অপেক্ষামাত্র

সোনার ছেলে নীরজ চোপড়াকে (Neeraj Chopra) দেশের মানুষ ফের পদক জয়ের স্বপ্ন দেখতে শুরু করেছেন। বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে (The World Athletics Championships) নীরজ চোপড়ার পদক জয় কেবল সময়ের অপেক্ষামাত্র। প্রথম থ্রোয়েই বাজিমাত। পৌঁছে গিয়েছেন বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে।

বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছাতে হলে যোগ্যতা অর্জন পর্বে ৮৩.৫০ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে মারতে হত। কিন্তু প্রথম বারেই নীরজ চোপড়া ৮৮.৩৯ মিটার থ্রো করেন। আর তাতেই দ্বিতীয় কিংবা তৃতীয় থ্রোয়ের কোন বালাই নেই। সরাসরি যোগ্যতা অর্জন পর্ব থেকে ফাইনাল পর্বে পৌঁছে গেলেন সোনার ছেলে নীরজ চোপড়া।

এবারের প্রতিযোগিতায় নীরজ চোপড়া তাঁর স্বভাবসিদ্ধ ভঙ্গিতে এগিয়ে চলেছেন। কোন বাড়তি উচ্ছ্বাস নয়, কোন মানসিক চাপ নেওয়ার প্রয়োজন নেই বলে নিজেই তিনি জানিয়েছিলেন। তিনি বলেছিলেন, "অ্যাথলেটিক্স খুব সহজ বিষয়। যখন ছুঁড়ছ, তখন সব থেকে দূরে ছুঁড়তে হবে। যখন লাফাচ্ছ, তখন সব থেকে উঁচুতে লাফাতে হবে। যখন দৌড়াচ্ছ, তখন সব থেকে দ্রুত দৌড়াতে হবে।"

ঠিক পাঁচ বছর আগে ২০১৭ সালে যোগ্যতা অর্জন পর্বে ব্যর্থ হয়ে ফিরে এসেছিলেন অলিম্পিক্সে স্বর্ণপদক জয়ী এই বিশ্ব চ্যাম্পিয়ন। আর আজ প্রথম থ্রোয়েই সেই স্বপ্নপূরণের হাতছানি। পদক জয়ের দোরগোড়ায় পৌঁছে গেলেন নীরজ চোপড়া।