IND vs WI: ৪৪ রানে জয়, ১ ম্যাচ বাকি থাকতেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ পকেটে পুরল রোহিতের ভারত

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/02/2022   শেষ আপডেট: 09/02/2022 10:29 p.m.
ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ https://twitter.com/BCCI

টিম ইন্ডিয়া ৯ উইকেটের বিনিময়ে ২৩৭ রান করে

আজ আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে, ভারত ও ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ওয়ান ডে ম্যাচ ছিল। রোহিত শর্মার (Rohit Sharma) ভারতের মুখোমুখি হয়েছিল ক্যারিবিয়ানরা। কায়রন পোলার্ড (Kieron Pollard) এর চোটের কারণে আজ ক্যারিবিয়ান টিমকে নেতৃত্ব দেন নিকোলাস পুরান (Nicholas Pooran)। আজকে ৪৪ রানে ওয়েস্ট ইন্ডিজকে পরাস্ত করে এক ম্যাচ বাকি থাকতেই একদিনের সিরিজ জিতে নিল টিম ইন্ডিয়া। ম্যাচের শুরুতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ৫০ ওভারে প্রথমে ব্যাটিং করে টিম ইন্ডিয়া ৯ উইকেটের বিনিময়ে ২৩৭ রান করে। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ঝড় লক্ষ্যমাত্রার আগেই নিভে যায়।

ম্যাচের শুরুতে ওয়েস্ট ইন্ডিজ বোলিং করতে নেমে ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের বেশ চাপে ফেলে দেন। তৃতীয় ওভারে শুরুতেই সাজঘরে ফিরতে হয় ইন্ডিয়ান ক্যাপ্টেন রোহিত শর্মাকে। ৮ বলে মাত্র ৫ রান করে আউট হয়ে যান তিনি। তারপর খুব কম রানের মধ্যেই আউট হয়ে যান বিরাট কোহলি (১৮) এবং ঋষভ পন্থ (১৮)। তবে ভারতীয় টপ অর্ডার ব্যাটসম্যানদের তাড়াতাড়ি সাজঘরে ফেরাতে পারলেও, শেষঅব্দি সূর্যকুমার যাদব (৬৪) এবং লোকেশ রাহুলের (৪৯) মজবুত ইনিংসে ভর করে টিম ইন্ডিয়া ২৩৭ রান স্কোরবোর্ডে যোগ করে।

কিন্তু ব্যাট করতে নেমে রীতিমতো গুটিয়ে পরে ক্যারিবিয়ান ব্যাটসম্যানরা। শামার ব্রুকস এবং আকিল হোসেন ছাড়া কোনো ওয়েস্ট ইন্ডিজ খেলোয়ার রান করতে পারেননি। ওপেনিং পার্টনারশিপ ভাঙ্গার পরেই ধব্স নামে ব্যাটিং লাইনআপে। অধিনায়ক নিকোলাস পুরান মাত্র ৯ রান করেন। ড্যারেন ব্রাভো ম্যাচে সুযোগ পেলেও মাত্র ১ রান করেন। ম্যাচের সেরা প্রসিদ্ধ কৃষ্ণা ৯ ওভারে ১২ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন। শেষপর্যন্ত টিম ইন্ডিয়ার কাছে ৪৪ রানে হেরে যায় ক্যারিবিয়ান টিম। সিরিজের দুটি ম্যাচ জিতে সিরিজ পকেটে পুরে নিয়েছে ভারত। এবার আগামী শুক্রবার নরেন্দ্র মোদি স্টেডিয়ামে নিয়মরক্ষার ম্যাচ খেলতে নামবে দুই দল।