IND vs ZIM: ব্যর্থ রাজা-ইভান্সের লড়াই, ১৫ রানে ম্যাচ জিতে জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ টিম ইন্ডিয়ার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/08/2022   শেষ আপডেট: 23/08/2022 7:29 a.m.
ভারত বনাম জিম্বাবোয়ে https://twitter.com/BCCI/

শুভমান গিলের ৯৭ বলে ১৩০ রানের একটি দুর্দান্ত ইনিংস

ইতিমধ্যেই প্রথম দুটি ম্যাচে অনায়াসে জয় পেয়ে সিরিজ পকেটস্থ করেছিল রাহুলের টিম ইন্ডিয়া। তবে তৃতীয় ম্যাচে ভারতের সাথে জিম্বাবোয়ে সম্মুখ সমরে অবতীর্ণ হয়ে দারুন লড়াইয়ে নিদর্শন তুলে ধরল। নিয়মরক্ষার ম্যাচ হলেও, ঘরের মাঠে সম্মানরক্ষার জন্য শেষ পর্যন্ত লড়াই চালিয়ে গেলেন জিম্বাবোয়ের ক্রিকেটাররা। তবে শেষ পর্যন্ত ভারতীয় বোলারদের দাপটে আর মুখ রক্ষা হলো না জিম্বাবোয়ের। ঘরের মাটিতে টিম জিম্বাবোয়েকে হোয়াইটওয়াশ করল রাহুল বাহিনী।

আজকের ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিং নেওয়ার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক কে এল রাহুল (KL Rahul)। তিনি শিখর ধাওয়ানের সাথে জুটি বেঁধে ওপেন করতে নামেন। কে এল রাহুল ৩০ রান এবং শিখর ধাওয়ান ৪০ রান করেন। তৃতীয় নম্বরে ব্যাটিং করতে নামেন শুভমান গিল। তিনি জিম্বাবোয়ে বোলারদের সাথে রীতিমতো ছেলেখেলা করে ৯৭ বলে ১৩০ রানের দুর্দান্ত একটি ইনিংস খে। তাঁর ব্যাটিং ঝড়ে ছিল ১৫ টি চার ও ১ টি ছয়। এছাড়াও দুর্দান্ত অর্ধশতরন করেন ঈশান কিষান।

তবে তারমধ্যেই জিম্বাবোয়ের ব্রাড ইভান্স দুর্দান্ত প্রতিরোধ গড়ে তোলেন। ভারতের স্কোরকে ৩০০ পার করতে দেননি তিনি। একাই পাঁচ উইকেট তুলে নেন তিনি। ২৯০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নামে উইলিয়ামসরা বাহিনী। দুই ওপেনার পরপর সাজঘরে ফিরলেও দলের হাল ধরেন উইলিয়ামসরা ও রাজা। তবে তারা আউট হয়ে গেলে ম্যাচ হাতের মুঠোয় চলে আসে ভারতীয়দের। অবশেষে ১৩ রানে ম্যাচ জিতে নেন কে এল রাহুল বাহিনী। এবার আগামী টি-টোয়েন্টিতেও জেতার লক্ষ্য নিয়ে খেলতে নামবে টিম ইন্ডিয়া।