ক্রিকেটের সব ফরম্যাট থেকে অবসর নিলেন এবিডি, আরসিবিকে নিয়ে বড় ঘোষণা তারকা ব্যাটসম্যানের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/11/2021   শেষ আপডেট: 19/11/2021 6:22 p.m.
এবি ডিভিলিয়ার্স twitter.com/ABdeVilliers17

শুক্রবার ক্রিকেটের সমস্ত ফরম্যাট থেকে আনুষ্ঠানিকভাবে বিদায় নেওয়ার ঘোষণা করে দিলেন দক্ষিণ আফ্রিকার তারকা ব্যাটসম্যান এবি ডিভিলিয়ার্স

দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার এবি ডিভিলিয়ার্স আজকে নিজের জীবনের অন্যতম বড় একটি ঘোষণা করে ফেললেন। আনুষ্ঠানিকভাবে তিনি জানিয়ে দিলেন সব ধরনের ক্রিকেট থেকে তিনি অবসর নিতে চলেছেন এবং আর তাকে ক্রিকেটের ময়দানে দেখতে পাওয়া যাবেনা ক্রিকেটার হিসেবে। শুক্রবারে নিজের অফিশিয়াল টুইটার প্রোফাইল থেকে টুইট করে এবিডি জানালেন, এই ৩৭ বছরে শিখা তেমন আর উজ্জ্বল ভাবে জ্বলছে না। এই কারণেই চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ক্রিকেট জীবন থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেললেন দক্ষিণ আফ্রিকার এই তারকা ব্যাটসম্যান। ১৭ বছরের দীর্ঘ ক্রিকেট জীবনে জাতীয় দলের হয়ে ১১৪ টি টেস্ট ম্যাচ, ২২৮ এক দিবসীয় ম্যাচ এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ফেলেছেন এই দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার।

টুইটারে এ বি ডিভিলিয়ার্স জানিয়েছেন, "আমি সব ধরনের ক্রিকেট খেলা থেকে অবসর নেওয়ার সিদ্ধান্ত গ্রহন করলাম। আমার দাদা যখন ক্রিকেট খেলত তখন থেকেই আমি ক্রিকেট উপভোগ করে এসেছি। আমি অত্যন্ত উৎসাহভরে খেলেছি এই খেলা। কিন্তু এই ৩৭ বছর বয়সে এসে শিখা আর তেমন আগের মত উজ্জ্বলভাবে জ্বলছে না। আমার পরিবার, আমার মা-বাবা, আমার স্ত্রী এবং আমার সন্তানদের ত্যাগ ছাড়া কিছুই সম্ভব হতে পারতো না।তাদের সাথেই আমি জীবনের পরবর্তী অধ্যায় শুরু করতে চলেছি। এই সময়ে ওরা আমার কাছে প্রাধান্য পাবে।"

তিনি আরো বললেন, 'আমার সতীর্থ, প্রতিপক্ষ, কোচ এবং ফিজিও সকলকেই আমি ধন্যবাদ জানাচ্ছি। দক্ষিণ আফ্রিকায় হোক কিংবা ভারত, আমি যেখানেই খেলেছিস এখান থেকে ভালোবাসা এবং সাপোর্ট পেয়েছি সেখানকার ভক্তদের কাছ থেকে। আমি সত্যি সবার কাছে অত্যন্ত কৃতজ্ঞ।' তবে সব ধরনের ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করে দিলেন এ বি ডেভিলিয়ার্স। অর্থাৎ, আইপিএলের পরবর্তী সংস্করণ থেকে আমরা রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের জার্সিতে দেখতে পাবো না এবিডি কে। আনুষ্ঠানিকভাবে এত বছর পর রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এর সঙ্গে তার সম্পর্ক ছিন্ন হতে চলেছে। দীর্ঘ দশটি বছর ধরে এই ফ্র্যাঞ্চাইজির হয়ে এক টানা ক্রিকেট খেলে এসেছেন এবি ডিভিলিয়ার্স। আরসিবি একবারের জন্যেও আইপিএল জিততে না পারলেও এবি ডিভিলিয়ার্স আইপিএলে নিজের ছাপ রেখে গিয়েছেন।

রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর সম্পর্কেও তাই নিজের মনের কথা বললেন এবি ডিভিলিয়ার্স। এবিডি বললেন, " রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে আমার জার্নি চিরস্মরণীয়। এই দলের সঙ্গে আমার এমন সমস্ত স্মৃতি রয়েছে যা চিরকাল মনে থাকবে। আমার এবং আমার পরিবারের কাছে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর অত্যন্ত স্পেশাল একটি দল।আরসিবির সঙ্গে সম্পর্ক শেষ হয়ে গেলেও, এখনো আমি রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেই সাপোর্ট করবো।'