IND vs SL ODI: ধাওয়ানের নেতৃত্বে শ্রীলংকার বিরুদ্ধে তরুণ তুর্কিদের নিয়ে প্রস্তুত টিম ইন্ডিয়া

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/07/2021   শেষ আপডেট: 18/07/2021 1:38 p.m.
রাহুল দ্রাবিড় ও শিখর ধাওয়ান twitter.com/BCCI/

কলম্বোর আবহাওয়া ভারত শ্রীলংকার প্রথম ওয়ান ডে ম্যাচ ভেস্তে দিতে পারে

একইসঙ্গে ভারতের জোড়া টিম ভিন্ন দেশে দুটি আলাদা দলের বিরুদ্ধে ব্যাট-বলের যুদ্ধে অবতীর্ণ হচ্ছে। একদিকে বিরাট কোহলির (Virat Kohli) সেনাবাহিনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল খেলে বর্তমানে ইংল্যান্ডে রয়েছেন। অন্যদিকে রাহুল দ্রাবিড়ের কোচিংয়ে শিখর ধাওয়ানের (Sikhar Dhawan) নেতৃত্বে টিম ইন্ডিয়া (Team India) আজ অর্থাৎ রবিবার নামছে শ্রীলংকা অভিযানে। দ্বীপরাষ্ট্রে তিন ম্যাচের ওয়ানডে ও সমসংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলা হবে। আসলে বেশ কয়েকদিন ধরেই প্রশ্ন উঠেছিল ভারতীয় টিমের রিজার্ভ বেঞ্চের ক্ষমতা সম্বন্ধে। ভারতীয় টিমের শক্তি সত্যি কতটা বা রিজার্ভ বেঞ্চ কতটা স্বাধীন তা প্রমাণ করে দেবে আসন্ন দুটি সফর। শিখর ধাওয়ানের নেতৃত্বে শ্রীলংকার বিরুদ্ধে টিম ইন্ডিয়া সাদা বলের সিরিজ রিজার্ভ বেঞ্চের গুণগত মান নির্ধারণ করবে।

শ্রীলঙ্কা সফরে টিম ইন্ডিয়ার হয়ে সুযোগ পেয়েছেন একাধিক তরুণ প্রতিভা যেমন পৃথ্বী শ, সঞ্জু স্যামসন, ঈশান কিশান, মনিশ পান্ডে ও সূর্যকুমার যাদব। এই সিরিজে তরুণ খেলোয়াড়দের পারফরম্যান্স তাদের পরবর্তী ক্যারিয়ারের জন্য খুবই গুরুত্বপূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে এই দলের অধিনায়কত্ব করছেন শিখর ধাওয়ান। তিনি ভারতীয় টিমের সিনিয়র সদস্য। ক্যাপ্টেন হয়ে শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ান তাঁর নেতৃত্বের স্কিল দেখিয়ে সরাসরি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ টিমে নিজের জায়গা পাকা করে নিতে পারেন। আসলে ভারতীয় দলের টপ অর্ডারে এত প্রতিদ্বন্দিতার মাঝে জায়গা করে নিতে শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানকে দারুন কিছু করে দেখাতে হবে।

গোটা দেশের ক্রিকেটপ্রেমীরা শ্রীলঙ্কা সফরে ভারতীয় তরুণ তুর্কি ক্রিকেটারদের পারফরম্যান্স দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সকলেই দেখতে চাই আইপিএলে চমক দেওয়া প্রতিভারা কি করে নিজেদের আন্তর্জাতিক ক্রিকেট আঙ্গিনায় মেলে ধরতে পারে। কিন্তু ক্রিকেটপ্রেমীদের জন্য ভালো কথা শোনাচ্ছে না কলম্বোর আবহাওয়া। আজ সকালে প্রথম ওয়ান ডে ম্যাচে খেলতে নেমেছে ভারত শ্রীলংকা। আজ দিনভর কলম্বোয় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সেই অনুযায়ী আজকের ম্যাচ ভেস্তে যাবার আশঙ্কা থেকেই যাচ্ছে। এছাড়া কলম্বোয় প্রচন্ড আদ্রতা ক্রিকেটারদের পারফরমেন্সে প্রভাব ফেলতে পারে।

শ্রীলঙ্কা সফরে ভারতীয় দল:

শিখর ধাওয়ান (অধিনায়ক), ভুবনেশ্বর কুমার, পৃথ্বী শ, সূর্যকুমার যাদব, মনিশ পান্ডে, হার্দিক পান্ডিয়া, নিতিশ রানা, দেবদূত পাড্ডীকল, রুতুরাজ গাইকোয়ার, সঞ্জু স্যামসন, ঈশান কিশান, রাহুল চাহার, যুজবেন্দ্র চাহাল, কৃষ্ণপ্পা গৌথাম, কুলদীপ যাদব, বরুণ চক্রবর্তী, দীপক চাহার, নবদ্বীপ সাইনি, ক্রুনাল পান্ডিয়া, চেতন সাকারিয়া।