মেডিসিন থেকে সোজা মডেলিং, একনজরে শচীনকন্যা সারার নানা অজানা কথা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/01/2022   শেষ আপডেট: 04/01/2022 11:48 p.m.
সারা টেন্ডুলকর instagram.com/saratendulkar

সচিন টেন্ডুলকার কেনো মেয়ের নাম সারা রেখেছিলেন জানেন?

কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকারের কন্যা সারাকে বর্তমানে কে না চেনে। শচীন এবং তার স্ত্রী অঞ্জলির বড়ো মেয়ে সারা এখন হয়ে উঠেছে একজন সোশ্যাল মিডিয়া সেন্সেশন। নেটিজেন সমাজে সারা টেন্ডুলকার ইতিমধ্যেই অত্যন্ত জনপ্রিয়। ইনস্টাগ্রাম এবং ফেসবুকের মত সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে তার জনপ্রিয়তা চোখে পড়ার মতো। শচীন টেন্ডুলকারের কন্যা, এই পরিচয়টা ছাড়াও তার নিজের একটা আলাদা ফ্যান ফলোইং রয়েছে।

ইনস্টাগ্রামে যখনই সারা টেন্ডুলকার কোন একটি পোস্ট আপলোড করেন তখন, মুহুর্তের মধ্যে হয়ে যায় সেটি জনপ্রিয়। বর্তমানে কয়েক মিলিয়ন ফলোয়ার নিয়ে ইনস্টাগ্রামের একজন জনপ্রিয় ইনফ্লুয়েন্সার হয়ে উঠেছেন সারা টেন্ডুলকার। তার প্রশংসকদের মধ্যেও তিনি অত্যন্ত জনপ্রিয়।

ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল থেকে নিজের স্কুল শিক্ষা অর্জন করার পর মেডিসিন নিয়ে পড়াশোনা করতে তিনি চলে যান লন্ডনে। লন্ডনের জনপ্রিয় ইউনিভার্সিটি কলেজ অফ লন্ডন থেকে মেডিসিন নিয়ে পড়াশোনা করেছেন সারা।

যদিও তারপর আমরা সারাকে দেখতে পেয়েছি একটি উচ্চ মানের জামাকাপড়ের কোম্পানির মডেল হিসেবে। এছাড়াও বলিউড অ্যাক্ট্রেস বনিতা সন্ধু, এবং আহান শেট্টির চর্চিত প্রেমিকা তানিয়া শ্রফের সঙ্গে তিনি তার মডেলিং ক্যারিয়ার শুরু করেছেন।

জানা যায়, ভারত ২০০০ এর দিকে যখন বিস্ময়করভাবে সাহারা কাপে জয়লাভ করেছিল, সেই সময়তেই জন্ম সারার। আর ঘটনাচক্রে, সেই সময় ভারতের ক্রিকেট দলের অধিনায়ক ছিলেন খোদ শচীন। তাই সেই সাহারা কাপের নামের অপভ্রংশ থেকেই এসেছে এই সারা নামটি।

সারা টেন্ডুলকারের সঙ্গে আরো একটি নাম জড়িয়ে গিয়েছে কয়েকদিন যাবৎ, এবং তিনি হলেন ভারতের টেস্ট দলের ব্যাটসম্যান শুভমন গিল। অনেকই মনে করেন শুভমন এবং সারার মধ্যে একটা প্রণয়ের সম্পর্ক রয়েছে, যদিও এই সম্পর্কের গুঞ্জন ঘিরে এখনো কোনো দিক থেকেই কোনো মন্তব্য আমরা পাইনি।