বাটলারের ব্যাটিং ঝড়ে এবারের টুর্নামেন্ট থেকেও ছিটকে গেল RCB, ফাইনালে পৌঁছে গেল পিঙ্ক আর্মি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 27/05/2022   শেষ আপডেট: 27/05/2022 11:37 p.m.
twitter.com/IPL

ফাইনালে গুজরাট টাইটানসের বিরুদ্ধে খেলবে রাজস্থান রয়্যালস

টাটা আইপিএল ২০২২ এর দ্বিতীয় কোয়ালিফায়ারে আজ নরেন্দ্র মোদি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এবং রাজস্থান রয়্যালস। এই হেভিওয়েট ম্যাচ নিয়ে তুমুল উত্তেজনা ছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে। কারণ আজকের বিজেতা হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানসের বিরুদ্ধে চলতি মরসুমের ফাইনাল ম্যাচ খেলবে। আগের ম্যাচে লখনৌ সুপার জাইন্টকে পরাজিত করে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছিল আরসিবি। কিন্তু শেষপর্যন্ত এবারের আইপিএল থেকেও ছিটকে গেল বিরাট বাহিনী। ১১ বল বাকি থাকতেই ৭ উইকেটে জয় হাসিল করে নিয়েছে সঞ্জুর পিঙ্ক আর্মি।

আজকের ম্যাচে টসে জিতে কোহলিদের ব্যাট করতে পাঠায় রাজস্থান অধিনায়ক সঞ্জু স্যামসন। প্রথমে ব্যাট করতে নেমে নিজের উইকেট ছুড়ে দেন বিরাট কোহলি। মাত্র ৭ রান করে আউট হন তিনি। তারপর দলের কঠিন সময়ে আজকের ম্যাচেও আগের দিনের মতোই দুর্দান্ত ব্যাটিং করেন চলতি আইপিএলের নতুন খোঁজ রজত পাতিদার। সে ৪২ বলে ৫৮ রান করেন। এরপর ম্যাক্সওয়েল (২৪ রান) ছাড়া আর তেমন কেউ ভালো খেলতে পারেননি। অবশেষে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট খুইয়ে আরসিবি ১৫৭ রান তোলে।

অন্যদিকে, ১৫৮ রানের লক্ষ্যমাত্রা নিয়ে ব্যাট করতে নেমে প্রথম থেকেই মারমুখী ছিলেন জশ বাটলার। বলা যেতে পারে বাটলার পরাক্রমে চলতি বছরের টুর্নামেন্ট থেকে শেষ মুহূর্তে বিদায় নিতে হল আরসিবিকে। বাটলার ৬০ বলে ১০৬ রান করে শেষপর্যন্ত অপরাজিত ছিলেন। ১১ বল বাকি থাকতেই ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় রাজস্থান রয়্যালস। এই ম্যাচ জিতে সরাসরি ফাইনালে চলে গেল পিঙ্ক আর্মি। হার্দিক পান্ডিয়ার গুজরাট টাইটানস এর সাথে সম্মুখ সমরে নামবে সঞ্জুর রাজস্থান। এবার আগামী রবিবার ফাইনালে জিতে কে শেষ হাসি হাসবে, সেটাই দেখার।