সন্তান হারানোর শোক চেপে প্রিমিয়ার লিগে শততম গোল রোনাল্ডোর! উৎসর্গ করলেন সন্তানকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/04/2022   শেষ আপডেট: 24/04/2022 8:04 a.m.
আর্সেনাল বনাম ম্যানচেস্টার ম্যাচ http://twitter.com/Cristiano

৩-১ ব্যবধানে ম্যানচেস্টার ইউনাইটেডকে পরাজিত করেছে আর্সেনাল

নিজের সদ্যভূমিষ্ঠ সন্তানকে হারানোর কষ্ট বুকে চেপে দলের স্বার্থে মাঠে নামতেই হল ক্রিস্টিয়ানো রোনাল্ডোকে (Cristiano Ronaldo)। কষ্টের পাহাড়কে নস্যাৎ করে আর্সেনালের বিপক্ষে পিছিয়ে পড়া দলকে পথে ফেরাতে প্রিমিয়ার লিগে শততম গোলের মাইলফলক স্পর্শ করলেন ম্যানচেস্টার ইউনাইটেডের এই তারকা। কিন্তু এই ম্যাচে গোলের বেশ বড় ব্যবধানে (৩-১) জিতে গিয়েছে আর্সেনাল। নুনো তাভারেস এবং বুকায়ো সাকার গোলে আর্সেনাল প্রথমে ২-০ ব্যবধানে এগিয়ে ছিল, কিন্তু ৩৪ তম মিনিটে রোনাল্ডো ফর্মে ফিরে ২-১ করে ফেলেন। তবে শেষপর্যন্ত শেষরক্ষা আর হল না। হেরে গেল ম্যানচেস্টার।

এই গোলটি তিনি উৎসর্গ করলেন সদ্য হারানো সন্তানকে। প্রসঙ্গত, গত সোমবার স্যোশাল মিডিয়ার মারফত রোনাল্ডো জানিয়েছিলেন নবজাতক যমজ সন্তানের মধ্যে ছেলেকে হারানোর দুঃসংবাদ, আর এইজন্যেই লিভারপুলের বিপক্ষে আগের ম্যাচটি খেলতে অপারগ ছিলেন তিনি। আর্সেনালের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শনিবার প্রিমিয়ার লিগের ম্যাচের ৩২ মিনিটের মধ্যে দুই গোল খেয়ে বসে ইউনাইটেড। কোণঠাসা হয়ে পড়া দলকে নিজের স্বভাবসিদ্ধ নৈপুণ্যে মাত্র ৩৪ মিনিটে লড়াইয়ে ফেরান রোনাল্ডো।

যদিও আর্সেনালের মাঠে গোল করার পর এদিন তাঁর সেই ট্রেডমার্ক সেলিব্রেশনের কিছুই দেখা যায়নি। কেবল উপরের দিকে তাকিয়ে উঁচিয়ে দেন আঙুলটি। হয়তো নিজের স্বর্গীয় সন্তানটিকে স্মরণ করলেন তিনি। ওয়েন রুনি, রায়ান গিগস এবং পল স্কোলসের পর রোনাল্ডো ম্যান ইউনাইটেডের চতুর্থ খেলোয়াড় যার ১০০টি প্রিমিয়ার লীগ গোল রয়েছে। সব মিলিয়ে ৩৩ তম ও পর্তুগালের প্রথম খেলোয়াড় হিসেবে এই মাইলফলক স্পর্শ করলেন তিনি।