এলিমিনেট রাহুলের লখনউ, ১৪ রানে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে পৌঁছে গেল আরসিবি

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/05/2022   শেষ আপডেট: 26/05/2022 12:54 a.m.
twitter.com/IPL

দ্বিতীয় কোয়ালিফায়ারে আরসিবি, রাজস্থান রয়্যালসের সম্মুখীন হবে

টাটা আইপিএল ২০২২ এর দ্বিতীয় প্লে-অফ ম্যাচে আজ ইডেন গার্ডেনে সম্মুখ সমরে অবতীর্ণ হয়েছিল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও লখনউ সুপার জায়ান্টস। আজকের এলিমিনেটর ম্যাচে নামার আগে প্রস্তুতিতে খামতি রাখেনি বিরাট কোহলির দল। সল্টলেকে প্রস্তুতির সময় রীতিমতো নেটে ঝড় তুলেছিল কোহলি। আইপিএলের আজকের ম্যাচ যে হারবে তাদের বিদায় ঘন্টা বেজে যাবে। অন্যদিকে আজকের ম্যাচে জেতার টিম দ্বিতীয় কোয়ালিফায়ারে রাজস্থান রয়্যালসের মুখোমুখি হওয়ার সুযোগ পাবে। এই ব্যাপক গুরুত্বপূর্ণ ম্যাচে টসে জেতে লখনৌ। কিন্তু ম্যাচের শেষে জয় ছিনিয়ে নেয় রয়েল চ্যালেঞ্জার ব্যাঙ্গালোর।

আজকের ম্যাচে টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন লখনৌ সুপার জাইন্টস অধিনায়ক কে এল রাহুল। প্রথমে ব্যাট করতে নামেন বিরাট কোহলি এবং অধিনায়ক ফ্যাফ ডুপ্লেসি। কিন্তু দুর্ভাগ্যবশত প্রথম বল খেলতে গিয়েই নিজের উইকেট ছুড়ে দেন ক্যাপ্টেন। এরপর মাঠে নামেন রজত পাতিদার। রজতের দুর্দান্ত ইনিংস অবাক করে দিয়েছে সকলকে। সে মাত্র ৫৪ বলে ১১২ রান করেন। এছাড়া ব্যাঙ্গালোরের হয়ে শেষ মুহূর্তে ঝোড়ো ব্যাটিং করেন দীনেশ কার্তিক। সে ২৩ বলে ৩৭ রান করেন। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট খুইয়ে ব্যাঙ্গালোর ২০৭ রানের বিশাল স্কোর বোর্ডে যোগ করে।

অন্যদিকে, ২০৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে প্রথমেই ব্যর্থ হন কুইন্টন ডি কক। তবে লখনৌ এর ক্যাপ্টেন উইকেট সামলে রেখে দীর্ঘক্ষন ২২ গজের যুদ্ধক্ষেত্রে লড়ে যান। সে ৫৮ বলে ৭৯ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেন। কিন্তু দুর্ভাগ্যবশত দীপক হুডা বাদে লখনৌ এর আর কোনো ব্যাটসম্যান তেমন রান করতে পারেনি। শেষপর্যন্ত ২০ ওভারে ১৯৩ রান তুলতে পারে রাহুলবাহিনী। ১৪ রানে ম্যাচ জিতে দ্বিতীয় কোয়ালিফায়ারে জায়গা করে নিল আরসিবি।