খারাপ ব্যাটিংয়ের খেসারত, আরসিবির কাছে ৩৮ রানে লজ্জার হার কলকাতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/04/2021   শেষ আপডেট: 18/04/2021 7:58 p.m.
কলকাতা বনাম ব্যাঙ্গালোর instagram.com/iplt20

এই হারের ফলে আইপিএলের পয়েন্ট তালিকায় একদম নিচের দিকে চলে গেল কেকেআর

পরপর দুটি ম্যাচে হারের সম্মুখীন কলকাতা নাইট রাইডার্স। আগের দিনের ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে লজ্জাজনক হারের পর এই ম্যাচে মর্গান বাহিনীর কাছে টার্গেট ছিল আরসিবিকে হারানোর। কিন্তু এবি ডিভিলিয়ার্স এবং গ্লেন ম্যাক্সওয়েলের দুর্ধর্ষ ইনিংসের উপর ভর করে আরসিবি চিদাম্বরম স্টেডিয়ামে পরাজিত করল ইয়ন মরগানের কলকাতা নাইট রাইডার্সকে।

এদিন টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত গ্রহণ করেন আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। প্রথমদিকে বিরাট কোহলি খুব কম রানে আউট হয়ে যান এবং দেবদূত পাদিক্কাল মাত্র ২৫ রানেই প্যাভিলিয়নে ফিরে যান। কিন্তু তারপরে ইনিংসের হাল ধরেন এবি ডিভিলিয়ার্স এবং গ্লেন ম্যাক্সওয়েল। এবি ডিভিলিয়ার্স ৩৪ রানে নট আউট ৭৬ রানের একটি দুর্ধর্ষ ইনিংস খেলেন। তার সঙ্গে যোগ্য সঙ্গ দেন অজি ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েল। ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ৪৯ বলে ৭৮ রানের একটি সুন্দর ইনিংস। এই দুটি ইনিংসের সুবাদে ব্যাঙ্গালোরের মোট রান গিয়ে দাঁড়ায় ৪ উইকেটে ২০৪।

২০৫ রানের একটি বিশাল টার্গেট নিয়ে খেলতে নেমে প্রথমেই চাপের মুখে পড়ে যান নাইট রাইডার্স এর ব্যাটসম্যানরা। নাইটদের অন্যতম বড় ভরসা নিতিশ রানা মাত্র ১৮ রানে ফিরে যান। শুভমান গিল ভালো শুরু করলেও ২১ রানে আউট হয়ে যান। ইয়ন মরগান খেলাটাকে একটু ধরার চেষ্টা করেন রাহুল ত্রিপাঠীর সঙ্গে। কিন্তু ২৫ রানে ত্রিপাঠী এবং ২৯ রানে মর্গান আউট হয়ে যাবার পরে কলকাতার ইনিংস বেশ চাপের মুখে পড়ে যায়। তারপর দীনেশ কার্তিক মাত্র ২ করে ফিরে যান। শাকিব আল হাসান এবং আন্দ্রে রাসেল চেষ্টা করেছিলেন কলকাতাকে ম্যাচে ফিরিয়ে আনার। কিন্তু জেমিসনের বলে শাকিব এবং হার্শল প্যাটেলের বলে রাসেল আউট হয়ে যাওয়ার পরেই কলকাতার ইনিংস সম্পূর্ণ হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ২০ ওভার শেষে কলকাতা ৮ উইকেট হারিয়ে মাত্র ১৬৬ রান সংগ্রহে সক্ষম হয়। দুর্দান্ত বোলিং এবং ব্যাটিং এর সুবাদে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর এই ম্যাচটি ৩৮ রানে জিতে নেয়।