ভারতীয় ক্রিকেট দলের হেড কোচ নির্বাচিত হলেন রাহুল দ্রাবিড়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/11/2021   শেষ আপডেট: 03/11/2021 11:09 p.m.
রাহুল দ্রাবিড় instagram.com/rahuldravidofficial

রবি শাস্ত্রীর জায়গায় ভারতীয় দলের কোচ নির্বাচিত হলেন রাহুল দ্রাবিড়

ভারতীয় ব্যাটিং লেজেন্ড রাহুল দ্রাবিড় সম্প্রতি নির্বাচিত হলেন ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে। বুধবার ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হলো রাহুল দ্রাবিড়ের নাম। বিসিসিআই জানিয়েছে, 'ভারতীয় ক্রিকেট এ্যাডভাইজারী কমিটি সর্বসম্মতিক্রমে রাহুল দ্রাবিড়কে ভারতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবে নির্বাচিত করেছে। ভারতীয় ক্রিকেট দলের এই প্রাক্তন অধিনায়ক নিউজিল্যান্ড সিরিজ থেকে ভারতীয় দলের ভার গ্রহণ করবেন।'

গত ২৬ অক্টোবর ভারতীয় দলের কোচ হিসেবে দায়িত্ব গ্রহণ করার জন্য আবেদন জানিয়েছিলেন রাহুল দ্রাবিড়। সেই সময় থেকেই জল্পনা চলছিল, এবারে হয়তো রাহুল দ্রাবিড় ভারতীয় ক্রিকেট দলের কোচ হতে চলেছেন। বুধবার ভারত এবং আফগানিস্তানের সঙ্গে ম্যাচ চলাকালীন সময় এই খবরটি সামনে আসে। এই টি-টোয়েন্টি বিশ্বকাপের শেষ হবার পরেই রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। তারপরেই কার্যত বিনা প্রতিদ্বন্দিতায় কোচ হিসেবে নিযুক্ত হলেন রাহুল।

তবে আইপিএল চলাকালীন সময় থেকেই ভারতীয় দলের নতুন কোচ এর নাম নিয়ে জল্পনা শুরু হয়েছিল। অনেকে মনে করেছিলেন ভিভিএস লাক্সমান, কিংবা অনিল কুম্বলে কোচ হতে পারেন। যদিও বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছিলেন, তিনি নিজেই রাহুল দ্রাবিড়ের সঙ্গে কথা বলেছেন ভারতীয় দলের প্রশিক্ষক হওয়ার জন্য। যদিও সেই সময় পর্যন্ত রাহুল দ্রাবিড় কোন মন্তব্য করতে চাননি। পরবর্তীতে, ২৬ অক্টোবর তিনি আবেদন করার পরেই সমস্ত জল্পনা অবসান ঘটিয়ে বিসিসিআই ভারতীয় দলের কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করলো।