গোড়ালির চোটে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে নাম সরানো হল পিভি সিন্ধুর

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/08/2022   শেষ আপডেট: 13/08/2022 10:05 p.m.
twitter.com/GautamGambhir

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার আগেই ছিটকে গেলেন পিভি সিন্ধু। গোড়ালিতে গুরুতর চোট সিন্ধুর। চোটের জন্য বিশ্ব প্রতিযোগিতার থেকে নাম সরালেন তিনি।

ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপে সোনা জেতার আগেই গোড়ালিতে গুরুতর চোট পিভি সিন্ধুর।চোটের জন্য বিশ্ব প্রতিযোগিতার থেকে নাম সরালেন তিনি।

পিভি সিন্ধুর লক্ষ্য ছিল এবারে ব্যাডমিন্টন বিশ্ব চ্যাম্পিয়নশিপ। তাঁকে ঘিরে প্রত্যাশা জেগে উঠেছিল ব্যাডমিন্টন মহলে। কিন্তু বর্তমানে সিন্ধুর বাঁ পায়ের গোড়ালিতে চোট এবং সুস্থ হতে সময় লাগবে ছয় সপ্তাহ। তাই এইবারে বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতেই পারবেন না সিন্ধু।

তাঁর বাবা পিভি রামানা বলেছেন, ‘‘বার্মিংহাম গেমসেই সিন্ধুর গোড়ালিতে চোট লেগেছে। অসহ্য যন্ত্রণা নিয়েই সেমিফাইনাল খেলেছে। পরে অবশ্য সোনাও জিতেছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘হ্যাঁ, ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে খেলতে পারবে না। এটা খুবই হতাশজনক। বেশ ভাল ছন্দে ছিল। সিঙ্গাপুর ওপেন চ্যাম্পিয়ন হওয়ার পর কমনওয়েলথ গেমসেও সোনা জিতেছে। কিন্তু সব কিছু তো আমাদের হাতে নেই।’’ এরই পাশাপাশি উল্লেখ্য ২১ অগস্ট থেকে টোকিয়োয় শুরু হবে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ আর হাতের সময় খুবই কম।

তাই ভারতীয় ব্যাডমিন্টন সংস্থা সূত্রে খবর, এই বছরের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে সিন্ধুর নাম তুলে নেওয়া হয়েছে। গোড়ালির চোট নিয়েই কমনওয়েলথ গেমস ফাইনাল খেলে সোনা জেতার পরেও এখন চোট এতটাই গুরুতর, খেলার ঝুঁকি নিতে পারছেন না কমনওয়েলথ গেমসে সোনাজয়ী পিভি সিন্ধু।