১০,০০০ মিটার হাঁটায় রুপো জিতলেন ভারতের প্রিয়াঙ্কা গোস্বামী, রূপো পেল অবিনাশ সাবলেও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/08/2022   শেষ আপডেট: 06/08/2022 11:53 p.m.
twitter.com/Media_SAI

৪৩ মিনিট ৩৮.৪৩ সেকেন্ডে ১০ হাজার মিটার রেস ওয়াক শেষ করেন প্রিয়াঙ্কা

বার্মিংহ্যাম কমনওয়েলথ (Barmingham Commonwealth) গেমসে অ্যাথলেটিক্স থেকে ঐতিহাসিক পদক জিতল ভারত (India)। এই প্রথম কমনওয়েলথ গেমসে হাঁটায় পদক এল ভারতের ঘরে। আর ভারতের হয়ে এই ঐতিহাসিক পদকটি জিতলেন উত্তরপ্রদেশের অ্যাথলিট প্রিয়াঙ্কা গোস্বামী (Priyanka Goswami)। শনিবার মহিলাদের ১০ হাজার মিটার রেস ওয়াকের ফাইনালে ভারতের ২৬ বছরের রেস ওয়াকার প্রিয়াঙ্কা গোস্বামী রুপো (Silver) জিতলেন। ৪৩ মিনিট ৩৮.৪৩ সেকেন্ডে রেস শেষ করেন প্রিয়াঙ্কা। চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে অ্যাথলেটিক্স থেকে ভারতের এটি দ্বিতীয় পদক।

৪২ মিনিট ৩৪.৩০ সেকেন্ডে হাঁটা সম্পূর্ণ করে সোনা জিতে নিয়েছেন অস্ট্রেলিয়ার জেমিমা মন্টাগ। ৪৩ মিনিট ৫০.৮৬ সেকেন্ড নিয়ে ব্রোঞ্জ জিতে নিয়েছেন তৃতীয় স্থানাধিকারী কেনিয়ার এমিলি ওয়ামুসি এনজিই। অন্যদিকে ৪৭ মিনিট ১৪.১৩ সেকেন্ডে হাঁটা সম্পূর্ণ করে অষ্টম হয়েছেন আর‌ও এক ভারতীয় ভাবনা জাট।

প্রসঙ্গত উল্লেখ্য, চলতি কমনওয়েলথ গেমসে এটি ভারতের ২৭তম পদক। ৯টি সোনা, ৯টি রুপো, ৯টি ব্রোঞ্জ সহ ২৭ পদক পেয়ে ভারত এখন পদক তালিকায় পাঁচ নম্বরে আছে। গত বছর টোকিও অলিম্পিক্সে ২০ কিলোমিটার রেস ওয়াক (হাঁটা দৌড়ে)-এ ১৭ নম্বর স্থানে ছিলেন প্রিয়াঙ্কা।

বিকেল ৪:৩০ থেকে ৩০০০ মিটার স্টিপলচেজ ফাইনালে অংশ নিয়েছিলেন অবিনাশ সাবলে। পুরুষদের ৩০০০ মিটার স্টিপলচেজে রুপো পেলেন ভারতের অবিনাশ মুকুন্দ সাবলে। নিজের ব্যক্তিগত সেরা পারফরম্যান্সের পাশাপাশি নয়া জাতীয় রেকর্ডও গড়েছেন অবিনাশ (৮.১১.২০)।