পাঞ্জাবের কাছে হার ব্যাঙ্গালোরের, নিজেরা হেরে কলকাতার প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/05/2022   শেষ আপডেট: 14/05/2022 7:29 a.m.
twitter.com/IPL

৫৪ রানের ব্যবধানে পাঞ্জাবের কাছে পরাজিত হল রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

টাটা আইপিএল ২০২২ এর ৬০ তম ম্যাচে আজ শুক্রবার মুম্বাইয়ের ব্রাবোন স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল ফাফ দু’প্লেসির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও মায়াঙ্ক আগরওয়ালের পঞ্জাব কিংস। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক। ব্যাট করতে নেমে পাঞ্জাবের হয়ে দুর্দান্ত ইনিংস খেলেন ২ ইংলিশ ক্রিকেটার। শুরুতে জনি বেয়ারস্টো এবং শেষে লিয়াম লিভিংস্টোন যথাক্রমে ৬৬ ও ৭০ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। ইংল্যান্ড তারকাদের রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট খুইয়ে পাঞ্জাব কিংস স্কোরবোর্ডে ২০৯ রান যোগ করে। তবে সেই রান তাড়া করতে নেমে ১৫৫ রানেই ইনিংস গুটিয়ে যায় ব্যাঙ্গালোরের।

পাঞ্জাব কিংসের হয়ে ওপেন করতে নামেন জনি বেয়ারস্টো ও শিখর ধাওয়ান। ২৯ বলে ৬৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন এই ইংল্যান্ড তারকা। সে ৪ টি চার ও ৭ টি ছয় মারে। অন্যদিকে শিখর ধাওয়ান ১৫ বলে মাত্র ২১ রান করে আউট হয়ে যান। এরপর একের পর এক উইকেট হারায় পাঞ্জাব কিংস। কিন্তু সেই সময় আরেক ইংল্যান্ড তারকা ব্যাটসম্যান লিয়াম লিভিংস্টোন দলের হাল ধরেন। সে ৪২ বলে ৭০ রানের একটি দায়িত্ববান ইনিংস খেলেন। অবশেষে ২০৯ রানে শেষ হয় পাঞ্জাবের ব্যাটিং।

২১০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে ওপেন করতে নামেন বিরাট কোহলি এবং ফ্যাফ ডু প্লেসি। দুজনেই ওপেন করতে নেমে ব্যর্থ হন। ২০ ও ১০ রান করে সাজঘরে ফেরেন তারা। তারপর ম্যাক্সওয়েলের ২২ বলে ৩৫ রানের ইনিংস ছাড়া অন্যান্য ব্যাটসম্যান একের পর এক আউট হতে শুরু করেন। অবশেষে ২০ ওভারে মাত্র ১৫৫ রান তুলতে পারে ব্যাঙ্গালোর। ৫৪ রানের ব্যবধানে পাঞ্জাবের কাছে পরাজিত হয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।