উইম্বলডন ফাইনালে নোভাক জকোভিচ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/07/2021   শেষ আপডেট: 10/07/2021 9:20 a.m.
নোভাক জকোভিচ https://twitter.com/Wimbledon?s=09

রবিবারের ফাইনালে প্রতিপক্ষ ইটালির মাত্তেয়ো বেরেত্তিনি

এবারের উইম্বলডনে (Wimbledon) ফাইনালে কে পৌঁছাবেন তা নিয়ে আলোচনা তো ছিলই। তবে প্রত্যাশা মতোই উইম্বলডন ফাইনালে পৌঁছে গেলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। সেমিফাইনালে শুক্রবার কানাডার ডেনিস শাপোভালভকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন। এদিনের ফলাফল ঠিক এই রকম  ৭-৬ (৭-৩), ৭-৫, ৭-৫ । ফাইনালে জকোভিচ মুখোমুখি হবেন ইটালির মাত্তেয়ো বেরেত্তিনির সঙ্গে।

তিনটি সেটে মোট ২ ঘণ্টা ৪৪ মিনিটের খেলায় প্রতিপক্ষ হাড্ডাহাড্ডি লড়াই দেয়। প্রথম সেটে ম্যাচ ট্রাই ব্রেকার পর্যন্ত গড়ায়। যদিও শেষ দুই সেটে বড় মঞ্চের অভিজ্ঞতা কাজে লাগিয়ে ম্যাচ বের করে নেন জকোভিচ। এই নিয়ে ৩০ তম গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন জকোভিচ। এর আগে জিতেছেন ১৯ টি। রবিবার প্রতিপক্ষ ইটালির মাত্তেয়ো বেরেত্তিনিকে হারাতে পারলেই রজার ফেডেরার কিংবা রাফায়েল নাদালের ২০ টি খেতাব জয়ের তালিকায় পৌঁছাবেন তিনি। পাশাপাশি এক বছরে সবক'টি গ্র্যান্ড স্ল্যাম জেতার নজির গড়বেন এই তারকা।

শুক্রবারের এই ম্যাচে প্রথম সেটে জকোভিচকে একটু বেগ পেতে হলেও শেষ দু'টি সেটে রীতিমত প্রতিপক্ষকে উড়িয়ে দেন। এদিনের ম্যাচে দর্শক ছিল চোখে পড়ার মতো। এই হাড্ডাহাড্ডি ম্যাচ দেখতে উপস্থিত ছিলেন অনেক বিখ্যাত মানুষও। এবার রবিবার কী হয় তাই দেখার! জকোভিচ নতুন রেকর্ড স্পর্শ করেন, নাকি নতুন এক ইতিহাস তৈরি হয়, তাই-ই এখন দেখার।